দুর্গাপুজোতে শহরে ১০ হাজার বাড়তি পুলিশ, ২০০টি পিকেট

তাছাড়া এরপর বৃষ্টি এবং ভিড়ের আশঙ্কা থেকে আবার অনেকেই ভিড় জমাচ্ছেন নামকরা পুজোমণ্ডপে। সন্ধ্যে বাড়লেই ভিড় বাড়তে দেখা যাচ্ছে।

Must read

দুর্গাপুজোর (Durgapuja) এই কটা দিন শহরের নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর কলকাতা পুলিশের (Kolkata Police)। মানুষের ঢল নামার ফলে রাস্তায় যানজট তৈরি হয়। সামাল দিতে পথে নামতে হয় পুলিশকর্তা থেকে পুলিশকর্মীদের। আজ তৃতীয়া। দুর্গাপুজোয় অতিরিক্ত পুলিশ বাহিনীর সঙ্গে কলকাতার নানা প্রান্তে ২০০টি পুলিশ পিকেটের ব্যবস্থা করছে লালবাজার। যেকোন রকম বিক্ষোভ বা জমায়েত এড়াতেই এবার পিকেটের ভাবনা বলে জানা গিয়েছে। মহালয়ার দিন থেকেই রাজ্যের বেশ কয়েকটি পুজোতে ভিড় শুরু হয়েছে। তার মধ্যেই আজ দুর্গাপুজোর আগে শেষ রবিবার। শপিং এর জন্য বেশ কিছু জায়গা থিকথিক করছে ভিড়।

আরও পড়ুন-কঙ্গোয় ভয়াবহ নৌকাডুবি, মৃত অন্তত ৭৮

তাছাড়া এরপর বৃষ্টি এবং ভিড়ের আশঙ্কা থেকে আবার অনেকেই ভিড় জমাচ্ছেন নামকরা পুজোমণ্ডপে। সন্ধ্যে বাড়লেই ভিড় বাড়তে দেখা যাচ্ছে। তাছাড়া এবার উৎসবের সঙ্গে প্রতিবাদ চলছে কয়েকটি জায়গায়। যেকোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতেই নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হচ্ছে। ২০২৩ সালের দুর্গাপুজোর ভিড় সামলাতে প্রায় ৮ হাজার অতিরিক্ত পুলিশকর্মী নামাতে হয়েছিল শহরে। চতুর্থী থেকে রাস্তায় দেখা গিয়েছিল পুলিশকে। সেই সংখ্যা এবার আরও বাড়ানো হল। ২০২৪ সালের দুর্গাপুজোয় প্রায় ১০ হাজার অতিরিক্ত পুলিশ ফোর্স নামানো হচ্ছে। ট্র্যাফিক পুলিশের অতিরিক্ত চার হাজার কর্মী এবং সাড়ে পাঁচ হাজার হোমগার্ড দুর্গাপুজোর দিনগুলিতে রাস্তায় থাকবেন। তাছাড়া প্রায় ২০০টি পুলিশ পিকেট বসানো হচ্ছে। প্রত্যেকটি পিকেটে কয়েকজন পুলিশকর্মী উপস্থিত থাকবেন। এই পুলিশ পিকেটের মাধ্যমে দুটি কাজ একসঙ্গে করা যাবে। নিরাপত্তাও জোরদার করা যাবে। মিছিল, মিটিং ঠেকানো যাবে। শ্যামবাজার, আরজি কর, কলেজ স্কোয়ার, যাদবপুর–সহ একাধিক জায়গায় বড় দুর্গাপুজো রয়েছে। সেই সব এলাকায় এবং সংলগ্ন এলাকায় পুলিশ পিকেট রাখা হবে।

Latest article