গাছের পরিচর্যা করলেই মিলবে নগদ ২৫ হাজার

পরিচর্যার মানের ভিত্তিতে সেরা তিন ক্লাবকে পুরস্কার দেওয়া হবে। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার হিসেবে থাকবে ২৫ হাজার টাকা।

Must read

সংবাদদাতা, বরানগর : বনমোহোৎসব বা বৃক্ষরোপণ দিবসে হুজুগে মেতে আমরা গাছ লাগিয়েই দায় সেরে ফেলি। কিন্তু এবার শুধু গাছ লাগালেই হবে না করতে হবে সঠিক পরিচর্যাও। আর সঠিক পরিচর্যা করলেই মিলবে ২৫ হাজার টাকা পুরস্কার। এমনই ঘোষণা করলেন বরানগরের বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। গাছ বাঁচাতে তাঁর এমন উদ্যোগে খুশি বরানগরের মানুষ-সহ প্রকৃতিপ্রেমীরা।
২৭ জুলাই বরানগর বিধানসভার অন্তর্গত ক্লাবগুলোকে পাঁচটি করে গাছ দেওয়া হবে।

আরও পড়ুন-জলবন্টন নিয়ে আলোচনার দাবি, ইন্দো-ভুটান যৌথ নদী কমিশন তৈরির প্রস্তাব

নতুন চারাগাছ বসানোর পাশাপাশি গাছের পরিচর্যার দিকেও নজর দিতে বলেছেন বিধায়িকা। এক বছরের মাথায় বিশেষজ্ঞদের দিয়ে ওই গাছগুলির স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরিচর্যার মানের ভিত্তিতে সেরা তিন ক্লাবকে পুরস্কার দেওয়া হবে। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার হিসেবে থাকবে ২৫ হাজার টাকা। এ-ছাড়াও রানার-আপ হিসেবে তিনটি ক্লাবকে উন্নয়নের স্বার্থে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। দিনে দিনে গাছ কেটে গড়ে উঠছে বড় বড় আবাসন, অট্টালিকা। শহর পরিণত হচ্ছে কংক্রিটে, হারিয়ে যাচ্ছে সবুজ। তাই এবার গাছ লাগানোর ক্ষেত্রে উদ্যোগী হলেন সায়ন্তিকা। ইস্তাহারে সবুজ বরানগর গড়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। সেইমতো বিধানসভা থেকে ১০০০ বৃক্ষশ্রেণির গাছ এনে তা প্রতিটি ক্লাবের মধ্যে বিতরণ করেন তিনি।

Latest article