মেয়র ও আমলাদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রীর নির্দেশ

অপচয় রুখে নাগরিক পরিষেবায় জোর দিন

Must read

প্রতিবেদন : সরকারি অর্থ, পরিকাঠামো এবং রসদের অপচয় রুখে নাগরিক পরিষেবার উন্নয়ন ঘটাতে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। দীর্ঘ লোকসভা নির্বাচন পর্বে সরকারি প্রকল্পের অগ্রগতি ব্যাহত হয়েছে। শুধু তাই নয়, কোষাগার থেকে বিপুল অর্থও ব্যয় হয়েছে। বৃহস্পতিবার প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করে তাই সরকারি সম্পদ রক্ষা করতে মুখ্যমন্ত্রী কড়া বার্তা দিয়েছেন বলে নবান্নে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

বিদ্যুৎ, পানীয় জল ইত্যাদির অপচয় রুখতে মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) এদিন বেশ কিছু নির্দেশ দিয়েছেন বলেও জানা গিয়েছে। স্কুল, সরকারি অফিসে বিদ্যুতের অপচয় নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, অকারণে বিদ্যুতের অপচয় বন্ধ করতে হবে। এতে সরকারেরও খরচ বাড়ছে। পাশাপাশি সরকারি জমি দখলকে নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তিনি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকারি জমি দখল কোনওভাবেই মানা হবে না। ইতিমধ্যেই জরুরি ভিত্তিতে সরকারি জমি নিয়ে জেলাশাসকদের কাছ থেকে রিপোর্ট তলব করেছেন মুখ্যসচিব। সেই রিপোর্ট আগামী সোমবারের মধ্যে হাতে চান বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন পুরসভা ও উন্নয়ন পর্ষদের মাধ্যমে নাগরিক পরিষেবায় আরও গতি আনতেও তিনি নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- নিট-নেট কেলেঙ্কারি ও কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনা: ধর্মেন্দ্র-অশ্বিনীকে বরখাস্তের দাবি তৃণমূলের

পানীয় জল, নিকাশির মানোন্নয়নে একাধিক পদক্ষেপ নেওয়ার তিনি নির্দেশ দেন। বিভিন্ন পুরসভা ও পুরনিগমে অধীনে থাকা নাগরিকরা রাস্তা, পানীয় জল, নিকাশি সংক্রান্ত বিষয়ে ঠিকভাবে পরিষেবা পাচ্ছেন না, এই ধরনের অভিযোগের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে সব পুরনিগমের মেয়র ও পুরসভার চেয়ারম্যানদের নিয়ে আগামী সোমবার নবান্ন সভাঘরে বৈঠক করবেন বলে জানিয়েছেন। আজকের বৈঠকে মুখ্যমন্ত্রী কিছু আমলার কাজকর্ম নিয়েও অসন্তোষ প্রকাশ করেন বলে জানা গিয়েছে।

Latest article