ডবল ইঞ্জিন! নিট-নেটের পর এবার যোগীরাজ্যে সরকারি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ

Must read

কেন্দ্রের নিট-নেট বিতর্কের মাঝে এবার যোগীরাজ্যেও (UPPSC Paper Leak) সরকারি চাকরির পরীক্ষায় কারচুপির অভিযোগ। কেন্দ্রকে অনুসরণ করেছে যোগীরাজ্য। উত্তরপ্রদেশ সরকার ঘটিয়েছে একই কাণ্ড। এবার উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগ।

তদন্তকারীদের দাবি, মধ্যপ্রদেশের যোগ রয়েছে ইউপিপিএসসি-র RO-ARO পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে। মধ্যপ্রদেশের এক ছাপাখানায় পরীক্ষার প্রশ্নপত্র ছাপা হয়েছিল। কারখানার এক কর্মী রাজীব নয়ন মিশ্রর দৌলতে ফাঁস হয়ে তা পরীক্ষার ৮ দিন আগে পরীক্ষার্থীদের হাতে পৌঁছে যায়। এই প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেফতার হয়েছে ৬। সকলেই ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন।

আরও পড়ুন- রাশিয়ায় গির্জায় হামলা, বন্দুকবাজদের গুলিতে নিহত ১৫

গত ১১ ফেব্রুয়ারি ইউপিপিএসসি পরীক্ষা হয়েছিল উত্তরপ্রদেশের (UPPSC Paper Leak) বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে। তারপরই অভিযোগ এই পরীক্ষায় কারচুপির। ২ মার্চ বাতিল হয় পরীক্ষা। প্রশ্নফাঁসের তদন্তে গঠন করা হয় স্পেশাল টাস্ক ফোর্স। এরপর প্রয়াগরাজের বিনীত যশবন্ত গ্যাংয়ের ১০ জনকে গ্রেফতার করে পুলিশ।

তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, প্রশ্নফাঁসের ঘটনায় মূল অভিযুক্ত রাজীব নয়ন এর আগে উত্তরপ্রদেশ পুলিশ নিয়োগের পরীক্ষারও প্রশ্নও ফাঁস করেছিল।

Latest article