হলংকাণ্ডের নেপথ্যে ইঁদুর, রিপোর্ট জমা কমিটির

বন্ধ বাংলোয় কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল এ-নিয়ে উঠেছে প্রশ্ন। হলংবাংলোর ঐতিহ্য ফেরাতে রাজ্যের তরফ নেওয়া হয়েছে ব্যবস্থা।

Must read

গত মঙ্গলবার ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে হলং বনবাংলো। ছাই হয়ে গিয়েছে বাংলোর আটটি ঘর। বন্ধ বাংলোয় কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল এ-নিয়ে উঠেছে প্রশ্ন। হলংবাংলোর ঐতিহ্য ফেরাতে রাজ্যের তরফ নেওয়া হয়েছে ব্যবস্থা। বিশেষ দল গঠন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন বনদপ্তরের প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা। আগুন লাগার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করে বনদফতর। এই কমিটির সদস্যরা তদন্ত রিপোর্ট জমা দিয়েছেন।

আরও পড়ুন-পাহাড়ের মুকুটে নয়া পালক, জিআই ট্যাগ পেল ডল্লে খুরসানি লঙ্কা

জানা গিয়েছে রিপোর্টে উল্লেখ করা হয়েছে শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের নেপথ্যে ইঁদুরের ভূমিকা আছে বলেও রিপোর্টে উল্লেখ করেছেন তদন্তকারীরা। সুইচ বোর্ডের পিছনে ফাঁকা অংশ দিয়ে ইঁদুর ঢুকে পড়ে বিদ্যুতের তার কেটে দেয়। সেখান থেকেই শর্ট সার্কিট ঘটে। হলং বাংলোয় ইঁদুরের দৌরাত্ম্য বরাবরই ছিল। তাই ইঁদুরের দৌরাত্ম্যেই অগ্নিকাণ্ড ঘটেছে বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকেরা। পাশাপাশি বাংলোয় কাঠের রং এবং পালিশের জন্য আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলেও মনে করা হচ্ছে।

Latest article