রাজ্যসভায় বিরোধী শিবিরে এবার বিজেডিও

রাজ্যসভায় তাদের সাংসদ-সংখ্যা ৯। বিজেডি এখনও আনুষ্ঠানিকভাবে ইন্ডিয়া জোটে না এলেও রাজ্যসভায় বিরোধী শিবিরে সামিল হতে চায়।

Must read

প্রতিবেদন: সংসদে দুর্বল বিজেপি। শরিকদের উপর নির্ভরশীল তৃতীয় মোদি সরকার কদিন টিঁকবে তা নিয়ে সন্দিহান রাজনৈতিক মহল। এর মধ্যেই রাজ্যসভায় জোর বাড়াচ্ছে বিরোধীরা।
শনিবারই ওড়িশার প্রধান বিরোধী দল বিজেডির রাজ্যসভার দলনেতা সস্মিত পাত্র সংবাদ সংস্থাকে জানিয়েছেন, রাজ্যসভায় এবার তাঁর দল বিরোধী শিবিরেই থাকবে। সোমবার এনিয়ে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ ব্রায়েনের মন্তব্য, ‘খেলা হবে’! এই মুহূর্তে বিজেডি রাজ্যসভার চতুর্থ বৃহত্তম দল।

আরও পড়ুন-নিট-কাণ্ডে উত্তাল লোকসভা

রাজ্যসভায় তাদের সাংসদ-সংখ্যা ৯। বিজেডি এখনও আনুষ্ঠানিকভাবে ইন্ডিয়া জোটে না এলেও রাজ্যসভায় বিরোধী শিবিরে সামিল হতে চায়। এতে আদতে শক্তিবৃদ্ধি হবে বিজেপি বিরোধী জোটেরই। ডেরেকের তাৎপর্যপূর্ণ মন্তব্য, বিজেডির মতোই দক্ষিণ ভারতের কয়েকটি দল তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছে। বিজেডি, এআইডিএমকে-র মতো কিছু দলের কংগ্রেসের প্রতি অ্যালার্জি থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের সঙ্গে সুসম্পর্ক আছে। ভবিষ্যতে তৃণমূলকে কেন্দ্র করে একাধিক দল যে বিরোধী শিবিরকে শক্তিশালী করবে, জাতীয় রাজনীতিতে তার যথেষ্ট ইঙ্গিত মিলছে।

Latest article