কমলা ঝড় থামিয়ে নক আউটে অস্ট্রিয়া

বার্লিনে নেদারল্যান্ডসকে পাঁচ গোলের থ্রিলারে ৩-২ হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় খেলার যোগ্যতা অর্জন করল অস্ট্রিয়া।

Must read

বার্লিন, ২৫ জুন : কমলা ঝড় থামিয়ে ইউরোয় চমক অস্ট্রিয়ার। বার্লিনে নেদারল্যান্ডসকে পাঁচ গোলের থ্রিলারে ৩-২ হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় খেলার যোগ্যতা অর্জন করল অস্ট্রিয়া। তিন দশকে প্রথম ডাচদের হারাল তারা। গ্রুপে তিনটির মধ্যে তারা দু’টিতেই জিতল। ফ্রান্স, নেদারল্যান্ডসের মতো বড় টিমকে পিছনে ফেলে গ্রুপ শীর্ষে থেকে রালফ রংনিকের ছেলেদের বার্তা, টুর্নামেন্টে আরও চমক অপেক্ষা করছে। অস্ট্রিয়া থেকে সাবধান।

আরও পড়ুন-রাহুলের ফোন, স্পিকার নিয়ে আজ সিদ্ধান্ত নেত্রীর

একই সময় চলল গ্রুপ ‘ডি’-তে প্রথম দুয়ে থাকার রুদ্ধশ্বাস লড়াই। ডর্টমুন্ডে ফ্রান্স-পোল্যান্ড ম্যাচ ড্র হওয়ায় অস্ট্রিয়া সরাসরি জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা। ফ্রান্স ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স। নেদারল্যান্ডস ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকলেও তারাও অন্যতম সেরা তৃতীয় দল হয়ে নক আউটে খেলবে।
অস্ট্রিয়ার গতি ও হাইপ্রেসিং ফুটবল নিয়ে চিন্তা ছিল ডাচ শিবিরে। কোচ রোনাল্ড কোমান সতর্ক থাকার কথা বলেছিলেন। গোলমুখে অস্ট্রিয়ার অতর্কিত প্রতিআক্রমণ সামলাতে না পেরে ম্যাচের শুরুতে আত্মঘাতী গোল হজম করে নেদারল্যান্ডস। ৬ মিনিটের মাথায় অস্ট্রিয়ান উইঙ্গার উইমারের নিচু ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন নেদারল্যান্ডসের ডোনিয়েল মালান। প্রথমার্ধে এই গোলেই ০-১ স্কোরলাইনে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ম্যাচে ফেরে নেদারল্যান্ডস। ৪৭ মিনিটে গোলশোধ ডাচদের। সিমন্সের পাস থেকে কোডি গাকপোর দুর্দান্ত গোল। কিন্তু অস্ট্রিয়া দমে যায়নি। কমলা ঝড় থামিয়ে ৫৯ মিনিটে গোল করে এগিয়ে যায় অস্ট্রিয়া। গোল করেন রোমানো স্কিমিড। আক্রমণ-প্রতিআক্রমণে খেলা জমে ওঠে। ৭৫ মিনিটে ফের গোলশোধ নেদারল্যান্ডসের।অনবদ্য ফিনিশ মেম্পফ্রিস ডিপের। ম্যাচের নাটকীয়তার আরও কিছু বাকি ছিল। মিনিট পাঁচেকের মধ্যে ফের গোল করে এগিয়ে যায় অস্ট্রিয়া। মার্সেল সবিৎজার থ্রু বল ধরে বক্সে ঢুকে বাঁ-পায়ের জোরালো শটে গোল করেন। এটাই শেষ পর্যন্ত দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়।

Latest article