রাজনৈতিক নেতা হওয়ার বাসনা ছিল কিংপিন মুখিয়ার

২০১৬ সালে প্রশ্নফাঁসের ঘটনায় গ্রেফতার করা হয়েছিল সঞ্জীবকে। তবে ছাড়া পাওয়ার পর দলবল তৈরি করে নতুনভাবে শুরু হয় তার কারবার।

Must read

প্রতিবেদন : খুব শখ ছিল রাজনৈতিক নেতা হওয়ার। কিন্তু প্রশ্নফাঁসের চক্রের ফাঁস থেকে আর বেরিয়ে আসা হল না সঞ্জীবের। শুধু সঞ্জীব নয়, চক্রের মাথা হয়ে উঠেছিল তার চিকিৎসক ছেলেও। কিন্তু সেও এখন শ্রীঘরে। এখনও অধরা বিহারে নিটের প্রশ্ন ফাঁসের কিংপিন সঞ্জীব মুখিয়া। তবে তার সম্পর্কে যেভাবে একের পর এক চমকে দেওয়ার মতো তথ্য সামনে আসছে তাতে কেন্দ্রের অপদার্থতার অবয়ব যেন আরও বেশি করে স্পষ্ট হচ্ছে। ফাঁস হচ্ছে এনটিএ-র কুকীর্তি। প্রশ্ন ফাঁস চক্র চালানোর জন্য রীতিমতো দল তৈরি করেছিল সঞ্জীব। নাম দিয়েছিল ‘মুখিয়া সলভার গ্যাং’।

আরও পড়ুন-কমলা ঝড় থামিয়ে নক আউটে অস্ট্রিয়া

এই গ্যাংয়ের মাধ্যমেই বিহারের কৃষি কলেজের প্রশ্ন ফাঁস করেছিল সে। উল্লেখ্য, এই কলেজের অশিক্ষক কর্মী ছিল সঞ্জীব। কিন্তু প্রশ্নফাঁসে ধরা পড়ায় তাকে নুরসরাইয়ের হর্টিকালচার কলেজে বদলি করা হয়। কিন্তু সেখানে গিয়েও নিজের নখ-দাঁত বের করতে শুরু করে সঞ্জীব। শাগরেদ করে নিজের ছেলে শিব ও ভাগ্নে রকিকে। বিহারে রাজনৈতিক ময়দানে অবাধ বিচরণের দরুন খুল্লাম খুল্লা প্রশ্নফাঁসের কাণ্ড চালিয়ে যেতে থাকে। পেশায় চিকিৎসক শিব বাবাকে সবরকমভাবে সাহায্য করতে থাকে একাধিক প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্ন ফাঁস করতে। যদিও এখন পুলিশের আতশকাচের তলায় পড়ে শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসের ঘটনায় জেলে রয়েছে শিব। ২০১৬ সালে প্রশ্নফাঁসের ঘটনায় গ্রেফতার করা হয়েছিল সঞ্জীবকে। তবে ছাড়া পাওয়ার পর দলবল তৈরি করে নতুনভাবে শুরু হয় তার কারবার।

Latest article