বোলপুরে যানজট রুখতে রাজ্যের পদক্ষেপে খুশি নোবেলজয়ী অমর্ত্য

মঙ্গলবার বোলপুর পুরসভার পক্ষ থেকে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন পুরপ্রধান পর্ণা ঘোষ ও সুদীপ্ত ঘোষ। তাঁকে উপহারও দিলেন। সাক্ষাৎ

Must read

সংবাদদাতা, শান্তিনিকেতন : যানজট রুখতে রাজ্য সরকারের পদক্ষেপে কার্যত সম্মতি জানালেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। মঙ্গলবার অর্থনীতিবিদের সঙ্গে বোলপুর পুরপ্রধানের সৌজন্য সাক্ষাতে উঠে আসে সেই প্রসঙ্গ। সাক্ষাৎ শেষে পুরপ্রধান পর্ণা ঘোষ সেই কথা জানান। শান্তিনিকেতনে ১৪০ ফুট সরকারি রাস্তা অবৈধ দখলদারির কারণে ৪০ ফুটে দাঁড়িয়েছে। তবে রাস্তা যানজট মুক্ত করতে পদক্ষেপের পাশাপাশি চলমান ঠেলাগাড়ি এবং হকারদের কথাও মাথায় রাখছে বোলপুর প্রশাসন। সেকথাও অর্থনীতিবিদকে পুরপ্রধান জানান। দিন কয়েক আগেই অমর্ত্য এসেছেন তাঁর শান্তিনিকেতনের প্রতীচী বাড়িতে।

আরও পড়ুন-অবশেষে সরকারি স্বীকৃতি পেল বাঁকুড়ার যন্ত্রচালিত ঢেঁকি

মঙ্গলবার বোলপুর পুরসভার পক্ষ থেকে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন পুরপ্রধান পর্ণা ঘোষ ও সুদীপ্ত ঘোষ। তাঁকে উপহারও দিলেন। সাক্ষাৎ শেষে পর্ণা জানান, বেশ কয়েকদিন ধরেই উচ্ছেদের কাজ চলছে বোলপুরে। তাই ইচ্ছে থাকলেও আগে আসতে পারেননি। সময় করে আজ চলেই এলেন। যে কাজ বোলপুর পুরসভা করছে তার পক্ষেই আছেন অর্থনীতিবিদ। ব্যক্তিগতভাবে জানিয়েছেন, যানজটের সমস্যায় তাঁকেও পড়তে হয়েছে। বোলপুর শহর যানজটমুক্ত হবে শুনে খুশি অমর্ত্য।

Latest article