বেলপাহাড়ির কানাইসর পাহাড়পুজোয় লক্ষাধিক মানুষের ভিড়

শুধু ঝাড়গ্রাম জেলা থেকে নয় পার্শ্ববর্তী বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়খণ্ড রাজ্য থেকে হাজার হাজার মানুষ শনিবার ভিড় জমিয়েছিলেন পাহাড়পুজোয়।

Must read

দেবব্রত বাগ, ঝাড়গ্রাম: প্রাচীন প্রথা মেনে শনিবার জঙ্গলমহলের ঝাড়গ্রামের বেলপাহাড়ি থানার অধীন বিনপুর দুই ব্লকের সন্দাপাড়া অঞ্চলের সিতাপুর ঝাড়খণ্ড সংলগ্ন কানাইসর পাহাড়পুজোর আয়োজন করা হয়। পাহাড়পুজো উপলক্ষে পাহাড়ের নিচে বসে মেলা।
ভাল বৃষ্টিপাত ও চাষাবাদের জন্য প্রাচীন প্রথা মেনে প্রতি বছরের মতো এ বছরও আষাঢ় মাসের দ্বিতীয় শনিবার পাহাড়পুজোর আয়োজন করা হয়েছিল। পাহাড়পুজোর অনুষ্ঠানে লক্ষাধিক মানুষের সমাগম হয়। শুধু ঝাড়গ্রাম জেলা থেকে নয় পার্শ্ববর্তী বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়খণ্ড রাজ্য থেকে হাজার হাজার মানুষ শনিবার ভিড় জমিয়েছিলেন পাহাড়পুজোয়।

আরও পড়ুন-পেনাল্টি পাইনি, ফুঁসছে জার্মানি

অনেকেই আবার পাহাড়পুজো উপলক্ষে মানত পূরণের জন্য পাহাড়ের চূড়ায় উঠে পুজো দেন। এই পুজোকে কেন্দ্র করে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই ঘটনাস্থলে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল। তবে প্রতি বছরের মতো এ বছরও শান্তিপূর্ণভাবে কানাইসর পাহারপুজো ও মেলা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। তাই পাহাড়পুজোকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

Latest article