আজ রথের রশিতে টান দেবেন মুখ্যমন্ত্রী

পুরীর মতোই একদিকে সমুদ্র অন্যদিকে জগন্নাথের মন্দির, এই দুয়ের সংমিশ্রণে দিঘায় উপচে পড়বে ভিড়। বদলে যাবে গোটা জেলার অর্থনীতি

Must read

প্রতিবেদন : প্রতি বছরের মতো এবছরও কলকাতায় রথযাত্রার সূচনায় থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, রবিবার দুপুরে ইসকনে রথের রশিতে টান দেবেন তিনি। প্রতি বছর তাঁর হাত ধরেই এই রথযাত্রার শুভ সূচনা হয়। উপস্থিত থাকবেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরাও। ইসকনের আমন্ত্রণে প্রতিবছর তিনি রথযাত্রার সূচনা করে থাকেন। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে মহা ধুমধামে পালিত হবে জগন্নাথদেবের রথযাত্রা। মাহেশেও উপচে পড়বে পুণ্যার্থীদের ভিড়। মুখ্যমন্ত্রী বরাবরই বলে থাকেন, ধর্ম যার যার, উৎসব সবার। এই বাংলায় সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে তিনি পথ চলেন। সম্প্রীতির বাংলায় সকলের মুখে হাসি ফুটুক, সকলের পেটে ভাত থাকুক, মাথায় ছাদ থাকুক এটাই চান তিনি। তিনি সব ধর্মের অনুষ্ঠানেই সকলের সঙ্গে সমানভাবে মিলিত হন। এটাই বাংলার ঐতিহ্য।

আরও পড়ুন-তারাপীঠে রথযাত্রা বিশেষ পুজো আজ

মুখ্যমন্ত্রীর উদ্যোগে ও রাজ্য সরকারের পৃষ্ঠপোষকতায় দিঘায় তৈরি হচ্ছে জগন্নাথ মন্দির। পুরীর আদলে তৈরি মন্দিরের কাজ অনেকটাই হয়ে গিয়েছে। শুক্রবারই মুখ্যমন্ত্রী এক্স-হ্যান্ডেলে জানিয়েছেন, কিছু টেকনিক্যাল কাজ বাকি থাকায় আগামী বছর দিঘায় হবে রথযাত্রা উৎসব। জগন্নাথ-সুভদ্রা-বলরামের রথ যাবে মাসির বাড়ি। পুরীর মতোই একদিকে সমুদ্র অন্যদিকে জগন্নাথের মন্দির, এই দুয়ের সংমিশ্রণে দিঘায় উপচে পড়বে ভিড়। বদলে যাবে গোটা জেলার অর্থনীতি। জোয়ার আসবে পর্যটনে।

Latest article