রেলের যাত্রী সুরক্ষায় ব্যর্থতা, উত্তরবঙ্গ এক্সপ্রেসে যাত্রীর মাথায় ভেঙে পড়ল বার্থ

সেই সময় চেনটি খুলে যায় এবং তার মাথায় পড়ে। ঘটনার ফলে মাথা ফেটে যায়। ট্রেনের ভিতরে তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

Must read

যাত্রী সুরক্ষা নিয়ে আরও একবার প্রশ্নের মুখে পড়ল রেল। কেরলের (Kerala) ঘটনার পর এবার উত্তরবঙ্গে এক্সপ্রেসের (Uttarbanga express) মিডল বার্থ খুলে রক্তাক্ত অবস্থা হল এক যাত্রীর। জানা যাচ্ছে, হঠাৎ চেন ছিঁড়ে ওই যাত্রীর মাথায় ভেঙে পড়ে মিডল বার্থ। উত্তরবঙ্গ এক্সপ্রেসের থার্ড এসি-তে যাত্রা করছিলেন তিনি। ৪১ ও ৪৪ নম্বর বার্থের মাঝে তিনি বসেছিলেন। সফরের অন্যান্য যাত্রীরা জানান চেনটি হঠাৎ খুলে যায় লক থেকে এবং সেটি খুলে পড়ে যাত্রীর মাথায়। ঘটনায় রীতিমত ক্ষুব্ধ যাত্রীরা। যদিও রেল এই ঘটনার দায় স্বীকার করতে নারাজ। উল্টে যাত্রীর ঘরেই দোষ চাপায় রেল। রেলের দাবি, যাত্রী মিডল বার্থ খোলার চেষ্টা করছিলেন। সেই সময় চেনটি খুলে যায় এবং তার মাথায় পড়ে। ঘটনার ফলে মাথা ফেটে যায়। ট্রেনের ভিতরে তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

আরও পড়ুন-নেপালে ভূমিধস, কমপক্ষে ১১ জন মৃত, নিখোঁজ ৮, বন্ধ সড়ক

প্রসঙ্গত, কিছুদিন আগেই তেলেঙ্গনায় ওয়ারাঙ্গালের কাছে একই ঘটনা ঘটেছে। আলি খান নামে বছর বাষট্টির এক প্রৌঢ় উঠেছিলেন এর্নাকুলম-হজরত নিজ়ামুদ্দিন মিলিনিয়াম সুপারফাস্ট এক্সপ্রেসে। কেরল থেকে দিল্লি যাওয়ার পথেই হঠাৎ তার ঘাড়ে ভেঙে পড়ে ট্রেনের মিডল বার্থ। এর ফলে গুরুতর চোট পান তিনি। তিনটি হাড় ভেঙে গিয়েছে তাঁর। শুধু তাই নয়,মৃত্যু হয় ওই যাত্রীর। রেল যদিও সেই ঘটনাতেও দায় ঝেড়ে ফেলেছে।

Latest article