খাদ্যপ্রেমীদের জন্য সুখবর, অগাস্টেই চালু শিলিগুড়ির ফুড লেন

উত্তরের খাদ্যপ্রেমী মানুষের জন্যই এই ফুড লেন তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে। বসে খাবার খাওয়ার বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

Must read

বাংলায় (West Bengal) এই প্রথম হতে চলেছে গোটা একটা লেন জুড়ে শুধুই খাবার। রাজ্যের প্রথম ‘ফুড লেন’ (Food Lane) শিলিগুড়িতে তৈরি হচ্ছে। শিলিগুড়ির এসএফ রোডে এই ফুড লেনটি তৈরি হচ্ছে। অগাস্ট মাসের মধ্যেই এই ফুড লেন চালু হতে পারে বলেই খবর। খরচ হচ্ছে ১ কোটি টাকা। গত পুরনিগমের বাজেটে এই ফুড লেন তৈরি করার পরিকল্পনার কথা জানানো হয়। শিলিগুড়ি শহরকে সাজাতে এবং সাধারণ মানুষের রসনাতৃপ্তি করতেই এই উদ্যোগ নেওয়া হয়। ইতিমধ্যেই ২০টি স্টল বসানো হয়ে গিয়েছে। সৌন্দর্য বৃদ্ধি করতে রং করা হয়েছে, গায়ে ভিন্ন ধরণের ছবি আঁকা হয়েছে।

আরও পড়ুন-স্বস্তির বার্তা, দক্ষিণের জেলায় বাড়বে বৃষ্টি

উত্তরের খাদ্যপ্রেমী মানুষের জন্যই এই ফুড লেন তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে। বসে খাবার খাওয়ার বিশেষ ব্যবস্থা করা হয়েছে। সৌন্দর্যায়ন এবং সবুজায়নের জন্য লাগানো হবে প্রচুর গাছও। বিশেষ ধরণের আলোর ব্যবস্থা করা হবে। স্টলগুলি কীভাবে বিক্রেতাদের দেওয়া হবে সেই নিয়ে নির্দিষ্টি গাইডলাইন তৈরি করা হবে। শিলিগুড়ির মেয়র গৌতম দেব এই মর্মে জানান, শিলিগুড়ির এই ফুড লেন গোটা রাজ্যের জন্য মডেল হতে চলেছে। খুব তাড়াতাড়ি স্টল বিলি করার কাজ শেষ হয়ে যাবে। কাজ কতটা এগিয়েছে, সেটা খতিয়ে দেখতে এদিন এলাকা পরিদর্শন করেন তিনি।

Latest article