৯০ পার! জামিন পেলেও এখনই জেলমুক্তি নয় কেজরির

Must read

জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আবগারি দুর্নীতি মামলায় শুক্রবার সুপ্রিম কোর্ট তাঁর অন্তবর্তী জামিন মঞ্জুর। তবে এখনই হচ্ছে না জেলমুক্তি। কারণ আলাদা মামলায় কেজরি সিবিআইয়ের হেফাজতেও রয়েছেন। তাই আপাতত থাকতে হবে জেলেই।

৯০ দিনেরও বেশি সময় ধরে জেলে রয়েছেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আগামী ১৭ জুলাই কেজরির পৃথক মামলার শুনানি হবে দিল্লি হাই কোর্টে। আজ জামিন দিতে গিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না বলেন, “গত ৯০ দিন ধরে জেলের ভোগান্তি সহ্য করতে হয়েছে অরবিন্দ কেজরিওয়ালকে। তিনি একজন নির্বাচিত নেতা। তিনি সেই দায়িত্ব চালিয়ে যাবেন কিনা তা ওঁর সিদ্ধান্ত।”

আরও পড়ুন- নাগেরবাজারে আগুন নেভাতে বাধা পাচ্ছে দমকল, ঘটনাস্থলে মন্ত্রী

২১ মার্চ দিল্লি আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। কেজরিওয়ালই প্রথম, যিনি মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন গ্রেফতার হয়েছিলেন। মাঝে নির্বাচনকালে প্রচারের জন্য তাঁকে ২১ দিনের শর্তসাপেক্ষ জামিন দেওয়া হয়। নির্বাচন শেষে ২ জুন, তিহাড়ে ফিরে যান। এবার ১২ জুলাই ইডির মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন তিনি। উল্লেখ্য, কেজরির অন্তর্বর্তী জামিনের শর্ত কী হবে, নিম্ন আদালতকে তা ঠিক করার নির্দেশ দিয়েছেন বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ।

Latest article