ওয়েনাড়ে ভয়াবহ ভূমিধসে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা! নিখোঁজ বহু, চলছে উদ্ধারকাজ

Must read

প্রবল বৃষ্টিতে ভয়াবহ ভূমিধস কেরলের ওয়েনাড়ের (Wayanad landslides) মেপ্পাডির কাছে পাহাড়ি এলাকায়। মঙ্গলবার ভোরে ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৬৩ জন। জখম হয়েছেন ৭০ জন। নিখোঁজ বহু। শুরু হয়েছে উদ্ধারকাজ। এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে ২৫০ জনকে। পুলিশের অনুমান, ধ্বংসস্তূপের নীচে বহু মানুষ আটকে রয়েছেন।

উদ্ধারকার্যে হাত লাগিয়েছে, কেরলের বিপর্যয় মোকাবিলা বাহিনী, এনডিআরএফ, বায়ুসেনা এবং নৌসেনা। ঘটনাস্থলে পাঠানো হয়েছে বায়ুসেনার হেলিকপ্টার, এমআই ১৭ ও একটি এএলএইচ। ধ্বংসস্তূপে কেউ চাপা পড়ে রয়েছে কিনা সেই বিষয়ে জানতে স্নিফার ডগ ও ড্রোনের সাহায্য নিচ্ছে কেরল পুলিশ। তবে প্রবল বৃষ্টির জেরে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। এদিকে কোঝিকরে প্রবল বৃষ্টির জেরে ধস নেমেছে। ভেসে গিয়েছে একটি সেতু। ভেঙেছে চারটি বাড়ি। মৌসম ভবন জানিয়েছে, আজ ওয়েনাড়ে ঝড়-বৃষ্টি হবে। ওয়েনাড়ের (Wayanad landslides) মেপ্পাডি ছাড়াও সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মুন্ডাকাই, নুলপুঝা, চুরালমালা, আট্টামালা গ্রামগুলিতে।

আরও পড়ুন- তিরন্দাজিতে ব্যর্থ ছেলেরাও, হেরে অবসর বোপান্নার

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। মৃতদের পরিবারের সদস্যদের ২ লক্ষ টাকা করে এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। এই খবরে শোকপ্রকাশ করেছেন লোকসভার বিরোধী দলনেতা তথা ওয়েনাড়ের প্রাক্তন সাংসদ রাহুল গান্ধী। রাহুল কেরলের সমস্ত কংগ্রেস নেতাকে ঘটনাস্থলে যেতে নির্দেশ দিয়েছেন। রাহুল নিজে ওই এলাকায় যেতে পারেন বলে খবর। রাহুল এদিন সংসদে দাবি করেন, মৃতদের পরিবার এবং জখমদের আর্থিক সাহায্য বাড়ানো হোক।

 

Latest article