সুপার ওভারে জয় ভারতের

টানটান উত্তেজনার মধ্যে শেষ টি-২০ ম্যাচেও শ্রীলঙ্কাকে হারাল ভারত। প্রথমে ব্যাট করে কুড়ি ওভারে মাত্র ১৩৭ রান তুলেছিল ভারত

Must read

পল্লেকেলে, ৩০ জুলাই : টানটান উত্তেজনার মধ্যে শেষ টি-২০ ম্যাচেও শ্রীলঙ্কাকে হারাল ভারত। প্রথমে ব্যাট করে কুড়ি ওভারে মাত্র ১৩৭ রান তুলেছিল ভারত। জবাবে শ্রীলঙ্কাও একই রানে আটকে যায়। ফলে ম্যাচ গড়িয়েছিল সুপার ওভারে। সেখানে অনায়াসে ম্যাচ জিতে নেন সূর্যকুমার যাদবরা। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিল ভারত।

আরও পড়ুন-নবান্নে আদিত্য বিড়লা গ্রুপের চেয়ারম্যান, রাজ্যে আরও বিনিয়োগ, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক

ভারতীয় ইনিংসের শুরুটা এদিন মোটেই ভাল হয়নি। ১০ রান করে যশস্বী জয়সওয়াল মহেশ থিকসানার বলে লেগ বিফোর উইকেটের শিকার হন। তিন নম্বরে ব্যাট করতে নেমে শূন্য রানে আউট হন সঞ্জু স্যামসন। এই নিয়ে টানা দু’ম্যাচে খাতা খুলতে ব্যর্থ হলেন সঞ্জু। এদিনও সেট হওয়ার আগেই বড় শট খেলতে গিয়ে নিজের পতন ডেকে আনেন তিনি। প্রোমোশন পেয়ে চারে ব্যাট করতে নেমেছিলেন রিঙ্কু সিং। কিন্তু তিনিও মাত্র ১ রান করে থিকসানার দ্বিতীয় শিকার হন। চাপ আরও বাড়ে অধিনায়ক সূর্যকুমার ৮ রান করে আউট হলে। ফলে স্কোরবোর্ডে মাত্র ৩০ রান তুলতে না তুলতেই ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল ভারত। এরপর শিবম দুবেও ১৩ করে প্যাভিলিয়নে ফেরেন।

আরও পড়ুন-সংসদে অর্থমন্ত্রীকে তোপ অভিষেকের, বকেয়া মিথ্যাচার বন্ধ করুন, শ্বেতপত্র দিন

ওই পরিস্থিতিতে রিয়ান পরাগকে সঙ্গে নিয়ে পাল্টা লড়াই শুরু করেন শুভমন গিল। শুভমন ও রিয়ান ষষ্ঠ উইকেটে ৫৪ রান যোগ না করলে, ভারতের রান একশোর গণ্ডি পেরোত না। শুভমন শেষ পর্যন্ত ৩৭ বলে ৩৯ করে আউট হন। রিয়ানের অবদান ১৮ বলে ২৬। শেষদিকে ওয়াশিংটন সুন্দর ১৮ বলে ২৫ করেন। রান তাড়া করতে নেমে, একটা সময় শ্রীলঙ্কার রান ছিল ১ উইকেটে ১১০। ওই পরিস্থিতি থেকে ম্যাচ সুপার ওভারে টেনে নিয়ে যায় সূর্যর বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব। ১৯তম ওভারে সূর্য সবাইকে চমকে দিয়ে বল তুলে দেন রিঙ্কুর হাতে। মাত্র তিন রান খরচ করে দুই উইকেট তুলে নেন রিঙ্কু। এরপর শেষ ওভারে শ্রীলঙ্কার জেতার জন্য দরকার ছিল ৬ রানের। সূর্য নিজে বল করে দুটি উইকেট নিয়ে ম্যাচ টেনে নিয়ে যান সুপার ওভারে। আর সেখানে শ্রীলঙ্কা মাত্র দু’রান করলে, জেতার জন্য দরকার ছিল তিন রানের। প্রথম বলেই চার মেরে জয় এনে দেন সূর্য।

Latest article