হামাসের প্রধান ইসমাইল হানিয়াকে তেহরানে বাড়িতে ঢুকে খু.ন

হামাস এবং ইরান সেনার তরফে জানানো হয়েছে জিওনিস্ট’রা হানিয়ার বাড়িতে ঢুকে হামলা চালিয়েছে। তবে সম্পূর্ণ বিষয়টি তদন্তসাপেক্ষ।

Must read

মৃত্যুমিছিল চলছেই। ইরানের (Iran) নয়া প্রেসিডেন্ট মাসুদ পেজ়েশকিয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে তেহরান গিয়েছিলেন হানিয়া। সেখানেই হামাসের প্রধান ইসমাইল হানিয়াকে (Ismail Hania) বাড়িতে ঢুকে খুন করা হল। তাঁর দেহরক্ষীকেও গুলি করা হয়েছে। ইরানের রেভল্যুশনারি গার্ড বুধবার সকালে হানিয়ার মৃত্যুর খবর নিশ্চিত করে। হামাসের বিবৃতিতে এদিন দাবি করা হয়েছে, আজ, বুধবার ভোরে হানিয়ার বাড়িতে হামলা চালানো হয় কিন্তু কে বা কারা এই হামলার জন্য দায়ী সেই বিষয়ে কিছু জানা যায় নি। হামাসের তরফে দাবি করা হয় ইজ়রায়েল হানিয়ার মৃত্যুর জন্য দায়ী। ইজ়রায়েল সরকারের তরফে যদিও কোনও বিবৃতি জারি করা হয়নি।

আরও পড়ুন-কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবায় বড়সড় পরিবর্তন

হামাস এবং ইরান সেনার তরফে জানানো হয়েছে জিওনিস্ট’রা হানিয়ার বাড়িতে ঢুকে হামলা চালিয়েছে। তবে সম্পূর্ণ বিষয়টি তদন্তসাপেক্ষ। উল্লেখ্য, ইজ়রায়েল সেনার বিরুদ্ধে আগেও হানিয়ার পরিবারের অনেক সদস্যকে হত্যার অভিযোগ উঠেছিল । জুন মাসে উত্তর গাজার আল-শাতি শরণার্থী শিবিরের পাশে হানিয়ার পরিবারের বাড়িতে ক্ষেপণাস্ত্র হামলা করা হয়। এই ঘটনার ফলে ১০ সদস্যের মৃত্যু হয়েছিল।মৃত্যু হয়েছিল তাঁর তিন পুত্রের। হানিয়ার ভাই এবং ভাইপো গাজ়ায় ইজ়রায়েলি হামলার মারা যায় বলেই খবর।

আরও পড়ুন-‘অস্বাভাবিক মৃত্যু অ্যাপ’ চালু করল রাজ্য পুলিশ

প্রসঙ্গত, ১০ মাস ধরে গাজ়ায় বোমা ফেলছে ইজ়রায়েল। সরকারিভাবে মৃতের সংখ্যা ৩৮,৮৪৫। আহত কমপক্ষে ৮৮,২০০। তবে নিহতের সংখ্যা ১,৮৬,০০০ ছাড়িয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

Latest article