কোয়ার্টার ফাইনালে উঠলেন জকোভিজ

Must read

প্যারিস, ৩১ জুলাই : অলিম্পিকে পদক জয়ের স্বাদ পেলেও এখনও পর্যন্ত সোনা জিততে পারেননি তিনি। এবার প্যারিসে সেই শূন্যতা মেটাতে চান নোভাক জকোভিচ। টেনিসের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে উঠে সোনা জয়ের স্বপ্ন জোরালো করে তুললেন জকোভিচ (Novak Djokovic)।
বুধবার জার্মানির ডমিনিক কোয়েপফারকে দাপটের সঙ্গে স্ট্রেট সেটে হারিয়ে শেষ আট নিশ্চিত করেন জকোভিচ। খেলার ফলাফল ৭-৫, ৬-৩। দ্বিতীয় রাউন্ডে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকেও একপেশে ভাবে হারিয়েছিলেন জকো। যদিও ২২ গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল অলিম্পিকে একবার সোনা পেয়েছেন। অন্যদিকে, ২৪ গ্র্যান্ড স্ল্যামজয়ী জকোর (Novak Djokovic) ট্রফি ক্যাবিনেটে সেটারই অভাব। সার্বিয়ান তারকা নিজের খেলায় সন্তুষ্ট।
ম্যাচ শেষে সংবাদমাধ্যমে জকোভিচ বলেন, “অলিম্পিকের মঞ্চে নিজের দেশের প্রতিনিধিত্ব করা বড় সম্মানের। ক্রীড়া জগতের শ্রেষ্ঠ ইভেন্ট। রোল্যাঁ গারোতে প্রতিবছরই খেলি। কিন্তু অলিম্পিকের সময় চারপাশের পরিবেশ, সমর্থকদের গর্জন, রকমারি রঙ সবকিছু আলাদা দেখতে লাগে। অসাধারণ!” সার্বিয়ান তারকা যোগ করেন, “সারা বিশ্ব জুড়ে মানুষ তাদের দেশের অ্যাথলিটদের সমর্থন করতে প্যারিসে এসেছেন। ক্রীড়াবিদদের সঙ্গে ভিন্ন দেশের, ভিন্ন জাতির সমর্থকরাও খেলাকে উপভোগ করছেন। যেটা দেখতে ভীষণ ভাল লাগে। আর টুর্নামেন্টে এখনও পর্যন্ত টিকে তাকতে পেরেও আমি সন্তুষ্ট।” ২০০৬ বেজিং অলিম্পিকে ব্রো়ঞ্জ জিতেছিলেন জকো।

আরও পড়ুন-নাম তুললেই কড়া পদক্ষেপ বোর্ডের

Latest article