এই প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় উত্তরে!

Must read

প্রথম বেসরকারি ইউনিভার্সিটি (Private University) তৈরি হচ্ছে উত্তরে। ফ্যাশন টেকনোলজি সব বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে সেখানে। শুধু রাজ্যে নয় এটা দেশের প্রথম ফ্যাশন ইউনিভার্সিটি বলে দাবি প্রতিষ্ঠাতা টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর।

সোমবার এই বিশ্ববিদ্যালয় (Private University) তৈরির জন্য বিধানসভায় দ্য স্কিল নলেজ অ্যান্ড ফ্যাশন ইউনিভার্সিটি শীর্ষক বিল আনা হয়। বিলের উপরে আলোচনার জবাবি ভাষণে উচ্চশিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেন, শিলিগুড়িতে এই বিশ্ববিদ্যালয়টি চালু হলে প্রতিভাবান তরুণ তরুণীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ দিয়ে কাজের উপযোগী হয়ে উঠতে পারবেন।

আরও পড়ুন-অখিল গিরির ইস্তফা গ্রহণ করেছি, জানালেন মুখ্যমন্ত্রী

টেকনো ইন্ডিয়া গ্রুপের সিইও সত্যম রায়চৌধুরী বলেন, উত্তরে কোনও বেসরকারি বিশ্ববিদ্যালয় নেই। বাংলায় ১১ টা প্রাইভেট ইউনিভার্সিটি হয়েছে। উত্তরে প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হচ্ছে। ছাত্রছাত্রীরা নানা বিষয় নিয়ে পড়তে পারবে। মুখ্যমন্ত্রী ফ্যাশন ডিজাইনকেও এর অন্তর্ভুক্ত করতে বলেছেন। এর ফলে শুধুমাত্র আমাদের রাজ্যেই নয়, সারা দেশের মধ্যে এই প্রথম ফ্যাশন ইউনিভার্সিটি হবে। এই ইউনিভার্সিটির সঙ্গে ফ্যাশন যোগ হওয়ায় ছাত্রছাত্রীরা নিজেদের স্কিলিং যেমন বাড়াতে পারবে, হাতে কলমে শিখতে পারবে কাজ এবং কোর্স শেষ করার পর তারা যাতে চাকরির সুযোগ পায়, তার ব্যবস্থা আমরা করতে পারব বলে আশা রাখছি।

Latest article