অনির্বাচিত সরকার কীভাবে দেশ চালাবে, প্রশ্ন সজীবের

বাংলাদেশের অগ্নিগর্ভ আন্দোলনের চাপেই দেশ ছাড়তে হয়েছে শেখ হাসিনাকে। প্রধানমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করে সোমবার অনির্দিষ্টকালের জন্য দিল্লিতে এসেছেন বঙ্গবন্ধু-কন্যা।

Must read

প্রতিবেদন : বাংলাদেশের অগ্নিগর্ভ আন্দোলনের চাপেই দেশ ছাড়তে হয়েছে শেখ হাসিনাকে। প্রধানমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করে সোমবার অনির্দিষ্টকালের জন্য দিল্লিতে এসেছেন বঙ্গবন্ধু-কন্যা। একটানা ১৫ বছর ক্ষমতায় থাকার পর দেশজোড়া ক্ষোভের আগুনে দগ্ধ আওয়ামি লিগ। নিজের দেশের এই পরিস্থিতি দেখে হতাশ হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়। মার্কিন মুলুকে থাকা সজীবের মন্তব্য, দেশের জন্য কঠোর পরিশ্রমের পরও যেভাবে তাঁর মায়ের বিরুদ্ধে মানুষকে ভুল বোঝানো হয়েছে তাতে মনে হয় তাঁর মা আর হয়তো রাজনীতিতে ফিরবেন না।

আরও পড়ুন-দিনের কবিতা

রবিবার থেকেই তিনি পদত্যাগের কথা ভাবছিলেন। তাঁর কথায়, সরকার পরিবর্তনের দাবি থাকতেই পারে। কিন্তু তা হতে হবে গণতান্ত্রিক পদ্ধতিতে, নির্বাচনের মাধ্যমে। কোনও নির্বাচিত সরকারকে এভাবে ফেলে দেওয়া ভাল দৃষ্টান্ত হতে পারে না। সুপ্রিম কোর্ট বলেছে, অনির্বাচিত সরকার এক মুহূর্তের জন্যও থাকতে পারে না। দেশের সম্পদ নির্বিচারে ধ্বংস করে কোন দিকে চলেছে আমাদের বাংলাদেশ?

Latest article