ডিভিসির ছাড়া জলে ক্ষয়ক্ষতি দেখতে গেলেন বিডিও, আইসি

সোনামুখী ব্লকের ডিহিপাড়া গ্রাম পঞ্চায়েতে নদীর তীরবর্তী গ্রামগুলিতে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন বিডিও, আইসি এবং বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা।

Must read

সংবাদদাতা, বাঁকুড়া : একদিকে ভারী বৃষ্টি, অন্যদিকে দফায় দফায় বাড়ছে ডিভিসির ছাড়া জল। এর জেরে বন্যার আশঙ্কা বাঁকুড়ার বড়জোড়া ব্লকের মানাচর ও সোনামুখী ব্লকের সমিতি মানা ও কেনেটি মানা গ্রামে। দুর্গাপুর ব্যারেজ ও বন্যার সম্ভাবনা থাকা এলাকাগুলিতে কড়া নজরদারি চালাচ্ছে জেলা ও মহকুমা প্রশাসন। সোনামুখী ব্লকের ডিহিপাড়া গ্রাম পঞ্চায়েতে নদীর তীরবর্তী গ্রামগুলিতে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন বিডিও, আইসি এবং বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকরা। ইতিমধ্যেই দামোদরের জল ঢুকে পড়েছে ডিহিপাড়ার সমিতি মানার বিঘার পর বিঘা সবজি ও ধানের জমিতে। সমস্যায় কৃষকেরা।

আরও পড়ুন- কেন্দ্রের বঞ্চনা, গর্জে উঠল আইএনটিটিইউসি

এই পরিস্থিতিতে নদীর তীরবর্তী এলাকার গ্রামগুলির উপর কড়া নজর রেখেছে প্রশাসন। দামোদর তীরবর্তী এলাকাগুলিতে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। রবিবার থেকে আজ দামোদরের জল কিছুটা কমলেও এখনও রয়েছে চাষের জমিতে। জল বাড়ার প্রবণতা বাড়লে এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা করছেন এলাকার মানুষজন। তবে একটানা বৃষ্টির জল এবং দামোদর নদের জল চাষের জমিতে ঢুকে যাওয়ায় বিঘার পর বিঘা পটল এবং বিভিন্ন সবজির ক্ষতি হয়েছে বলে দাবি কৃষকদের। জল কমতে থাকলেও রাতে আতঙ্কেই কাটাতে হয় নদীতীরবর্তী মানুষজনের। এই পরিস্থিতি খতিয়ে দেখলেন বিডিও, সোনামুখী থানার আইসি এবং সোনামুখী ব্লকের বিপর্যয় মোকাবিলা আধিকারিকরা।

Latest article