৬ বছর পর জেলমুক্তি খালেদার

হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। তাঁকে মুক্তি দিয়ে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর দাবি করছিলেন বিএনপির নেতারা।

Must read

প্রতিবেদন : প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে শেখ হাসিনা দেশ ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই দ্রুত জেলমুক্তি খালেদা জিয়ার। ৬ বছর পর জেল থেকে মুক্তি পেলেন বিএনপি (BNP) শীর্ষ নেত্রী তথা বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। সোমবারই খালেদা জিয়ার মুক্তির নির্দেশ দিয়েছিলেন বাংলাদেশের রাষ্ট্রপতি ও সেনাপ্রধান। ২০১৮ সাল থেকে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হিসাবে জেলবন্দি ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। জিয়া চ্যারিটেবল ট্রাস্টে আর্থিক তছরুপের অভিযোগে ১৭ বছরের জেল হয় খালেদার।

আরও পড়ুন-দিনের কবিতা

আওয়ামি লিগ সরকারের পতনের পর বঙ্গভবনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনী প্রধান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের সঙ্গে বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই বৈঠকে সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে দ্বাদশ জাতীয় সংসদ ভেঙে দেওয়া হয়েছে। এছাড়াও ১ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত বৈষম্যবিরোধী আন্দোলন ও বিভিন্ন মামলায় গ্রেফতার ও আটকদের মুক্তি দেওয়া শুরু হয়েছে। ইতিমধ্যে অনেকে মুক্তি পেয়েছেন।
জেলযাত্রার পর দীর্ঘদিন ধরেই অসুস্থ বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। তাঁকে মুক্তি দিয়ে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর দাবি করছিলেন বিএনপির নেতারা। কিন্তু সেই দাবি মানেনি হাসিনার সরকার। হাসিনা সরকারের পতনের পর এবার খালেদা জিয়া জেলমুক্ত হলেন।

Latest article