মা কোথাও আশ্রয় চাননি! দাবি হাসিনা-পুত্র জয়ের

Must read

কোনও দেশের কাছে আশ্রয় চাননি মা, দাবি বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সাজিব ওয়াজেদ জয়ের। জানিয়েছেন, শেখ হাসিনা (Sheikh Hasina) বিভিন্ন দেশের কাছে আশ্রয়ের জন্য অনুরোধ করেছেন বলে যে খবর ছড়িয়েছে তা একেবারেই ভিত্তিহীন। আমার মা কোথাও আশ্রয় চাননি।

সময় যত গড়াচ্ছে ততই অগ্নিগর্ভ হয়ে উঠছে বাংলাদেশ। হিংসা থামার কোনও লক্ষণ তো চোখেই পড়ছে না, উল্টে তা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতির চাপে প্রধানমন্ত্রীর (Sheikh Hasina) পদ ছেড়ে দেশে থেকে পালিয়েছেন শেখ হাসিনা। তবে আপাতত ভারতেই রয়েছেন তিনি। এবার হাসিনাকে নিয়ে সমস্ত বিতর্কের জবাব দিলেন ছেলে জয়। জয়ের দাবি, মাকে ব্রিটেন ও আমেরিকা আশ্রয়ের অনুমতি দিচ্ছে না বলে যে খবর রটেছে তা সত্যি নয়। বরং রাজনীতি থেকে অবসর নিয়ে এবার ৭৬ বছর বয়সী হাসিনা পরিবারের সঙ্গে সময় কাটাতে চান বলে জানিয়েছেন তিনি। জয়ের দাবি, এবার প্রধানমন্ত্রী পদের মেয়াদ ফুরনোর আগেই তিনি অবসর নেবেন বলে পরিকল্পনা করেছিলেন। ঠিক করেছিলেন বাংলাদেশের রাজনীতির সঙ্গে আর জড়িত থাকবেন না। তবে তাঁর মা এখন কোথায় থাকবেন? সেই প্রশ্নের উত্তরে জয় খোলসা করে কিছু না বললেও জানান, আমি ওয়াশিংটনে থাকি। কাকিমা লন্ডনে থাকেন। বোন আবার দিল্লিতে থাকে। আমরা সত্যিই এই মুহূর্তে এর উত্তর জানি না। সম্ভবত মা এই তিন জায়গার মধ্যে যে কোনও জায়গায় যেতে পারেন।

আরও পড়ুন- অশান্ত বাংলাদেশ, বিশেষ বিমানে ভারতে ফিরলেন ২০৫ জন

আপাতত দিল্লিতেই রয়েছেন হাসিনা। তাঁকে কিছুদিন সময় দিয়েছে ভারত। দিল্লির সর্বদলীয় বৈঠকে এমনটাই ঘোষণা করেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। মঙ্গলবার বাংলাদেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে সব দলের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। বাংলাদেশের পরিস্থিতি উদ্বেগজনক। মনিটরিং করছে ভারত। পড়শি দেশের অশান্তি নিয়ে রাজ্যসভায় ভারতের অবস্থান স্পষ্ট করেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

Latest article