রাজ্য মন্ত্রিসভায় রদবদল: বাড়ানো হল একাধিক মন্ত্রীর দায়িত্ব

Must read

বুধবার রাজ্য (West Bengal) মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল করা হয়েছে। একাধিক মন্ত্রীর দ্বায়িত্ব বাড়ানো হয়েছে। রাজ্যের নতুন সেচমন্ত্রী হলেন মানস ভুঁইয়া। একইসঙ্গে জলসম্পদ উন্নয়ন দফতরের দায়িত্বও তিনি পালন করবেন। আগে সেচ ও শিল্প পুনর্গঠন দফতর ছিল পার্থ ভৌমিকের হাতে। কিন্তু তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে লোকসভা নির্বাচনে লড়াই করে বারাকপুরের সাংসদ হয়েছেন। তাই তাঁকে রাজ্যের মন্ত্রিসভা থেকেও সরতে হয়েছে। এই অবস্থায় তাঁর হাতে থাকা দুটি দফতর ভাগ হয়ে গেল মানস ভুঁইয়া ও বাবুল সুপ্রিয়ের মধ্যে। অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এখন থেকে পরিবেশ দফতরের স্বাধীন দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, ভূমি ও ভূমি রাজস্ব দফতরের দায়িত্বও তিনি পালন করবেন।

আরও পড়ুন- মা কোথাও আশ্রয় চাননি! দাবি হাসিনা-পুত্র জয়ের

এদিন থেকে এই ৩ দফতরের পাশাপাশি তিনি পেলেন পরিবেশ দফতরের দায়িত্ব। পরিবেশ দফতরের মন্ত্রী মহম্মদ গোলাম রব্বানিকে অচিরাচরিত শক্তির দফতরের দায়িত্ব দেওয়া দেওয়া হয়েছে। বাবুল সুপ্রিয় ছিলেন তথ্যপ্রযুক্তি দফতরের মন্ত্রী। অতিরিক্ত হিসেবে শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্বও পেলেন তিনি। এই মর্মে নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

মন্ত্রিসভার এই রদবদল রাজ্যপালের অনুমোদনের জন্য বেশ কিছুদিন আটকে ছিল বলে প্রশাসনিক সূত্রে খবর। অবশেষে রাজ্যপালের অনুমোদন মেলায় আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করা হল।

Latest article