অতিবৃষ্টিতে কজওয়ে ভেঙে দুর্ভোগ গ্রামবাসীর, বৃহস্পতিবারই মেরামতি শুরু, জানালেন বিধায়ক

অতিবৃষ্টির জেরে সিউড়ি বিধানসভার ভুরকোনা অঞ্চলের সংযোগকারী কজওয়ে ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছেন বেশ কয়েক হাজার গ্রামবাসী।

Must read

সংবাদদাতা, সিউড়ি : অতিবৃষ্টির জেরে সিউড়ি বিধানসভার ভুরকোনা অঞ্চলের সংযোগকারী কজওয়ে ভেঙে যাওয়ায় বিপাকে পড়েছেন বেশ কয়েক হাজার গ্রামবাসী। বুধবার এলাকা ঘুরে দেখলেন সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী। বক্রেশ্বর নদীর উপর এই কজওয়ে দিয়ে প্রতিদিন এলাকার কয়েক হাজার মানুষ সিউড়ি শহরে আসেন কাজের প্রয়োজনে। জলের তোড়ে সেটি ভেঙে যাওয়ায় চরম সমস্যায় পড়েছেন মানুষ। বিশেষত মুমূর্ষু রোগীকে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যেতে অতিরিক্ত প্রায় কুড়ি কিলোমিটার ঘুরে যেতে হচ্ছে। সমস্যায় পড়ছেন রোগীর আত্মীয় পরিজনেরা। ফলে জল কমতেই বিধায়ক বিকাশ রায়চৌধুরী এলাকায় গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলে প্রতিশ্রুতি দেন, বৃহস্পতিবার থেকেই কজওয়ে সারাইয়ের কাজ শুরু হবে।

আরও পড়ুন-কথা রাখলেন, রাস্তার শিলান্যাস মধুপর্ণার

তিনি বলেন, ভগীরথপুর, জামুরি, মেহেরপুর, কামারডাঙা, রামচন্দ্রপুর, শিকারপুর-সহ আরো বেশ কটি গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে কজওয়েটি ক্ষতিগ্রস্ত হওয়ায়। বুধবার বিধায়ক এলাকা পরিদর্শনে গেলে আশপাশের বিভিন্ন গ্রাম থেকে প্রচুর মানুষ তাঁর সঙ্গে দেখা করে তাঁদের সমস্যার কথা তুলে ধরেন। বিধায়ক তাঁদের সমস্যাগুলো নথিভুক্ত করে নেন। আশ্বাস দিয়ে যান যত দ্রুত সম্ভব সেগুলি নিয়ে আলোচনা করে সমাধানের চেষ্টা করা হবে। পাশাপাশি ভুরকোনার কজওয়েটি নতুন করে অধিক বৃষ্টিপাতের ফলে যাতে ফের ক্ষতিগ্রস্ত না হয় সেভাবেই মেরামত করা হবে। গত সপ্তাহের অত্যধিক বৃষ্টির ফলে সিউড়ির বিস্তীর্ণ অঞ্চলের চাষের জমি জল ঢুকে ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই ব্যাপারেও ইতিমধ্যে কৃষিমন্ত্রীকে অবগত করা হয়েছে। বিকাশবাবু জানান, বর্ষা শেষ হলে অনেক জায়গায় নতুন করে রাস্তা তৈরির কাজ শুরু হবে। দুর্গোৎসবের আগেই ঝকঝকে চেহারার সিউড়ি বিধানসভা এলাকা মানুষ উপহার পাবেন।

Latest article