বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে আজ পূর্ণদিবস সরকারি ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দেহ রাখা হবে পিস ওয়ার্ল্ডে। আপাতত চলছে চক্ষুদান প্রক্রিয়া। সুষ্ঠভাবে সবকিছু সম্পন্ন করতে উপস্থিত রয়েছেন অরূপ বিশ্বাস ও ফিরহাদ হাকিম।

Must read

আজ, বৃহস্পতিবার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharya) প্রয়াণে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান আজ পূর্ণ দিবস ছুটি ঘোষণা করা হচ্ছে। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ শ্রদ্ধা জানানো হবে। দেওয়া হবে গান স্যালুট। এদিন তিনি নিজের এক্স হ্যান্ডেলে শোকপ্রকাশ করে লেখেন, ‘পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আকস্মিক প্রয়াণে আমি মর্মাহত। বিগত কয়েক দশক ধরেই আমি তাঁকে চিনতাম এবং গত কয়েক বছরে তিনি যখন অসুস্থ ছিলেন, তখন আমি কয়েকবার তাঁকে বাড়িতে দেখতে গিয়েছি। এই মুহূর্তে আমি খুব দুঃখিত বোধ করছি। এই শোকের সময়ে মীরাদি এবং সুচেতনের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই। আমি সিপিআই(এম) দলের সকল সদস্য-সদস্যা, সমর্থক এবং তাঁর সমস্ত অনুগামীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

আরও পড়ুন-স্বপ্ন ভাঙার যন্ত্রণা, কুস্তিকে বিদায় জানালেন বিনেশ

আজ, সকালে ৮ টা ২০ মিনিট নাগাদ পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই প্রয়াত হন বুদ্ধদেব ভট্টাচার্য। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানানো যাবে বলে পরিবার সূত্রে খবর। দেহ রাখা হবে পিস ওয়ার্ল্ডে। আপাতত চলছে চক্ষুদান প্রক্রিয়া। সুষ্ঠভাবে সবকিছু সম্পন্ন করতে উপস্থিত রয়েছেন অরূপ বিশ্বাস ও ফিরহাদ হাকিম। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলের জন্য মরদেহ রবীন্দ্র সদন বা নন্দনে রাখার কথাও বলেন। তবে তিনি স্পষ্ট করেই জানান পরিবার ও দলের তরফে যে সিদ্ধান্ত নেওয়া হবে সেটাই পালন করা বাধ্যতামূলক।

Latest article