ভারতীয় কুস্তিগীরের পাশে তাবড় আইনজীবী, কিছুক্ষনের মধ্যেই শুনানি

বিতর্কের মূলে রয়েছে কন্সপিরেসি থিওরি। মাত্র ১০০ গ্রাম ওজন বেশি হওয়ার জন্য ফাইনালের আগে তাঁকে অযোগ্য ঘোষণা করা হয়।

Must read

বিতর্কের মূলে রয়েছে কন্সপিরেসি থিওরি। মাত্র ১০০ গ্রাম ওজন বেশি হওয়ার জন্য ফাইনালের আগে তাঁকে অযোগ্য ঘোষণা করা হয়। ভিনেশ (Vinesh Phogat) মহিলাদের ৫০ কেজি বিভাগের ফাইনালে উঠে ভারতের হয়ে রুপো নিশ্চিত করে ফেলেছিলেন। কিন্তু বুধবার সকালে ফাইনাল ম্যাচের আগে, ওজন মাপা হলে ১০০ গ্রাম বেশি ওজন দেখা যায়। এরপরেই ভিনেশকে আযোগ্য ঘোষণা করা হয়। মানসিকভাবে বিপর্যস্ত ভিনেশ যদিও ইতিমধ্যেই অবসর ঘোষণা করে ফেলেছেন। কিন্তু ভিনেশ ওজন ঠিক রেখে ফাইনালে উঠেছিলেন, তাই তিনি রুপোর পদকের দাবি নিয়ে সিএএস (CAS) বা আন্তর্জাতিক ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়েছেন।

আরও পড়ুন-থানার মধ্যেই মহিলার ওপর হামলা বিজেপি নেতার

আজ সেই রায়দানের দিন। সিএএস ভিনেশের পক্ষে রায় দিলে আইওসি-কে যৌথভাবে তাঁকে রুপো প্রদান করতে হবে। এই মুহূর্তে গোটা ভারত এই রায়ের অপেক্ষায়। ভারতীয় সময় অনুযায়ী বিকেল পাঁচটা থেকে অনলাইনেই হেয়ারিং শুরু হবে। আজকের শুনানিতে ভিনেশের প্রতিনিধিত্বকারী আইনজীবী হবেন জোয়েল মনলুইস, হ্যাবিন এস্টেল কিম, এস্টেল ইভানোভা এবং চার্লস আমসন। সকলেই প্যারিস ২০২৪ অলিম্পিক্সে প্যারিস বার অ্যাসোসিয়েশনের তাবড় আইনজীবী।

আরও পড়ুন-রাজ্যসভার ১২টি শূন্য আসনে নির্বাচনের দিনক্ষণ প্রকাশ

উল্লেখ্য, আদালত ভিনেশের পক্ষে রায় দিলে রুপো পাওয়ার একটি সুযোগ রয়েছে ভিনেশের। সেই ক্ষেত্রে আন্তর্জাতিক অলিম্পিক্স সংস্থাকে নিজেদের ভুল স্বীকার করে তাঁকে পদক ফিরিয়ে দিতে হবে। সবমিলিয়ে আজ বিকেলের শুনানিতে আশার আলো খুঁজছে গোটা দেশবাসী।

Latest article