তিতুমির বাস টার্মিনাস থেকে আয় বৃদ্ধি জেলা পরিষদের

সরেজমিনে নিয়মমাফিক দেখভাল, পরিচ্ছন্ন হিসেবনিকেশের মধ্য দিয়ে গত কয়েক বছরের উপার্জনের থেকে কয়েক লক্ষ টাকা আয় বাড়ালেন তিনি।

Must read

সংবাদদাতা, বারাসত : কয়েক লক্ষ টাকা আয় বাড়ল জেলা পরিষদের। উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের অধীনে থাকা বারাসত চাঁপাডালি মোড়ের তিতুমির বাস টার্মিনাস থেকে এই আয় বেড়েছে। নতুন দায়িত্ব পেয়েই জেলা পরিষদের অধ্যক্ষের পদে থাকা আরসাদ উজ্জামান এই আয় বাড়ালেন। সরেজমিনে নিয়মমাফিক দেখভাল, পরিচ্ছন্ন হিসেবনিকেশের মধ্য দিয়ে গত কয়েক বছরের উপার্জনের থেকে কয়েক লক্ষ টাকা আয় বাড়ালেন তিনি। জেলা পরিষদের আয় বাড়ায় স্বাভাবিক ভাবেই খুশি সকলেই। গত ২০২৩ সালের ১২ তিতুমির বাস টার্মিনাস থেকে আয় হয়েছিল ৩৯,০৭,৭৪০ টাকা। ২০২৩ সালে প্রথম ৬ মাসে অর্থাৎ জানুয়ারি থেকে জুন মাসে মোট আয় হয়েছিল ২০,০০,৩৫০ টাকা। আর জুলাই থেকে ডিসেম্বর ২০২৩ পর্যন্ত ওই ছয় মাসে আয় হয়েছিল ১৯,০৭,৩৯০ টাকা।

আরও পড়ুন-শান্তি ফিরে আসুক, ইউনুসকে শুভেচ্ছাবার্তা পাঠিয়ে মুখ্যমন্ত্রী

সেই নিরিখে ২০২৪ সালের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত আয় হয়েছে ২৫,৯৫,৭৯০ টাকা। যা ২০২৩ সালের ওই জানুয়ারি-জুন মাস অর্থৎ প্রথম ৬ মাসের থেকে প্রায় ৬ লক্ষ টাকা বেশি। এই প্রসঙ্গে জেলা পরিষদের অধ্যক্ষ আরসাদ উজ্জামান বলেন, ১৬ অগাস্ট ২০২৩ উত্তর ২৪ পরগনা জেলা পরিষদে নতুন বোর্ড গঠন হয়। সভাধিপতির দায়িত্ব পান নারায়ণ গোস্বামী। তাঁর নেতৃত্বে আমরা কাজ শুরু করি। সভাধিপতি আমাকে দায়িত্ব দিয়েছিলেন তিতুমির বাস টার্মিনাসের বিষয়টি দেখতে। আয় বাড়ানোর জন্যও আমাকে বলা হয়। আমি সেই কাজই করে গেছি। বাম জামানায় প্রচুর অর্থ ব্যয় করে অপরিকল্পিতভাবে তিতুমির বাস টার্মিনাসের উপরে ঘর বানানো হয়েছিল। সেগুলি এখন পড়ে নষ্ট হচ্ছে। সেই সঙ্গে টার্মিনাসের জায়গা কম থাকায় অনেক বাসই রাস্তায় দাঁড়িয়ে থাকতে বাধ্য হয়, যানজটও হয়। এই সমস্যার সমাধান করে টার্মিনাসকে একটি অত্যাধুনিক বাস টার্মিনাস গড়ে তোলার পরিকল্পনা জেলা পরিষদের পক্ষ থেকে করা হচ্ছে।

Latest article