সুপ্রিম নির্দেশে বাধা কাটল জামিনে

ভোটপরবর্তী হিংসা মামলায় হাইকোর্ট থেকে নিম্ন আদালত সর্বত্রই জামিন দেওয়া যাবে। শুক্রবার স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

Must read

প্রতিবেদন : ভোটপরবর্তী হিংসা মামলায় হাইকোর্ট থেকে নিম্ন আদালত সর্বত্রই জামিন দেওয়া যাবে। শুক্রবার স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। এতদিন এই জামিন জটিলতার কারণে ভুগতে হচ্ছিল এই মামলায় জড়িতদের। অকারণ হয়রানির মুখে পড়তে হচ্ছিল অভিযুক্ত ও তার পরিবারদের। সুপ্রিম কোর্টের রায়ের পর স্বস্তি পাবেন তাঁরা। বিচারপতি অভয় এস অকা এবং বিচারপতি অগাস্টিন জর্জ মাসিহর বেঞ্চ এদিন জানায়, পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসা মামলায় আইন মোতাবেক জামিন দিতে পারবে হাইকোর্ট বা নিম্ন আদালত।

আরও পড়ুন-জোড়া ফলায় বৃষ্টির সম্ভাবনা ১২ জেলায় হলুদ সতর্কবার্তা

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই সম্প্রতি ২০২১ সালের বিধানসভা ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত একগুচ্ছ মামলার বিচার পশ্চিমবঙ্গের বাইরে নিয়ে গিয়ে করানোর দাবিতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে। এই মামলার শুনানিতে শুক্রবার দেশের শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, মামলাগুলির বিচার শেষ না হওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গের বিভিন্ন আদালতে চলতে থাকা মামলার বিচারে কোনও সমস্যা নেই৷ অভিযুক্তদের জামিনও দিতে পারবে নিম্ন আদালত। মামলার সংশ্লিষ্ট সব পক্ষকে হলফনামা সহকারে যাবতীয় নথি দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২২ সেপ্টেম্বর৷

Latest article