শিলিগুড়িতে যাত্রীসাথী অ্যাপে মিলবে অ্যাম্বুল্যান্স পরিষেবা

অল বেঙ্গল বাইক ট্যাক্সি অপারেটরস ইউনিয়নের তরফে সম্প্রতি শিলিগুড়িতে তিনদিনব্যাপী এই অ্যাপের মাধ্যমে বাইক ট্যাক্সি অন্তর্ভুক্তিকরণের শিবির হয়

Must read

প্রতিবেদন : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে রাজ্যজুড়ে এসেছে উন্নয়নের গতি। এবার কলকাতার পর শিলিগুড়িতে রাজ্য সরকারের ক্যাব পরিষেবা যাত্রীসাথী অ্যাপের মাধ্যমে মিলবে অ্যাম্বুল্যান্সও। অল বেঙ্গল বাইক ট্যাক্সি অপারেটরস ইউনিয়নের তরফে সম্প্রতি শিলিগুড়িতে তিনদিনব্যাপী এই অ্যাপের মাধ্যমে বাইক ট্যাক্সি অন্তর্ভুক্তিকরণের শিবির হয়। শিবিরের শেষদিনে পানিট্যাঙ্কি মোড়ে প্রায় ২০ জন রেজিস্ট্রেশন করিয়েছেন বলে ইউনিয়নের তরফে জানানো হয়েছে। যাত্রী ও চালক উভয়ের সুবিধার কথা মাথায় রেখে এই অ্যাপ চালু করা হয়েছে। ভাড়ার ক্ষেত্রে ভারসাম্য বজায় থাকায় ইতিমধ্যে কলকাতায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে সরকারি এই পরিষেবা।

আরও পড়ুন-ড্রাগন ফল চাষে লাভের মুখ দেখছেন জলপাইগুড়ির কৃষক

শিলিগুড়িতেও এক মাসে এই অ্যাপের মাধ্যমে বুকিং হয়েছে ভালই। জনপ্রিয়তাও বাড়ছে। তবে শুধু ক্যাব ও বাইক নয়, মানুষের সুবিধার জন্য এবার অ্যাম্বুল্যান্সও এই অ্যাপে যুক্ত হয়েছে। রাতবিরেতে প্রয়োজনে এই অ্যাপের মাধ্যমে অ্যাম্বুল্যান্স বুক করা যাবে। শহরে এই প্রথম কোনও অ্যাপে অ্যাম্বুল্যান্স পরিষেবা যুক্ত হল। ফলে অ্যাম্বুল্যান্সের নম্বরের জন্য হন্যে হয়ে একে ওকে ফোন করার দিন ফুরোল বলে মনে করছেন শহরবাসীর একাংশ। অ্যাপের অপারেশন হেড রাজদীপ দত্ত বলছেন, অ্যাম্বুল্যান্সের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। সাধারণ মানুষের সুবিধার জন্য আমরা এই পরিকল্পনা নিয়েছিলাম। এখন একই অ্যাপ থেকে ক্যাব, বাইক ও অ্যাম্বুল্যান্স বুক করা যাবে।

Latest article