আরজিকর-কাণ্ড: ACP থেকে MSVP-সহ অনেককে সরানো হয়েছে: প্রিন্সিপাল সম্পর্কে অবস্থান স্পষ্ট মুখ্যমন্ত্রীর

Must read

চেস্ট বিভাগের এইচওডি, পুলিশ পোস্টের ACP, MSVP, সিকিউরিটিকে সরিয়ে দিয়েছি। আর জি কর (RG Kar doctor death) হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনে কড়া পদক্ষেপের কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি জানান, মানসিক চাপে পদত্যাগ করা অধ্যক্ষকে অন্যত্র বদলি করা হচ্ছে।

তরুণী চিকিৎসকের (RG Kar doctor death) মৃত্যুর তদন্তে কড়া পদক্ষেপের কথা আগেই জানিয়েছে রাজ্য সরকার। সোমবার, মৃতার সোদপুরের বাড়িতে দিয়ে বাবা-মার সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। এদিনও তিনি জানান, এই ঘটনায় ফাস্ট ট্র্যাক কোর্টে ফাঁসির দাবি জানানো হবে। এর আগেই এদিন সকালে পদত্যাগ করেন আর জি কর হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ। বলেন, ”আন্দোলনরত পড়ুয়া এবং রাজ্যবাসীর এটাই কাম্য ছিল।” সোদপুরে গিয়ে এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “আর জি করের অধ্যক্ষ জানিয়েছেন দিনকয়েক ধরে তিনি নিজে ও তাঁর সন্তানেরা মানসিক চাপে রয়েছেন। তাই আজ সকালে পদত্যাগপত্র জমা দেন। আমরা তাঁকে বুঝিয়ে বলেছি। আপনাকে ওখানে কাজ করতে হবে না। অন্যত্র কাজ করবেন।”

আরও পড়ুন-ঝাড়খণ্ড : ৩ বছরের শিশু কন্যাকে ধর্ষণ, গ্রেফতার স্কুলভ্যান চালক

একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানান ঘটনার পরেই তাঁরা, “চেস্ট বিভাগের এইচওডি, পুলিশ পোস্টের এসিপি, এমএসভিপি, সিকিউরিটিকে সরিয়ে দিয়েছি।” মুখ্যমন্ত্রীর কথায়, আর জি করের ঘটনা একটা সামাজিক অপরাধ। দোষীরা কোনও ভাবেই ছাড় পাবে না। তিনি জানান, ওই রাতে ওখানে যাঁরা ছিলেন, সবাইকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Latest article