দেবী সর্বমঙ্গলা মন্দির এলাকা জবরদখল মুক্ত

রাস্তা ও ফুটপাথ দখলমুক্ত করতে অভিযান চলল বর্ধমান শহরে। মঙ্গলবার সর্বমঙ্গলাপাড়া এলাকায় অভিযান শুরু করে বর্ধমান পুরসভা।

Must read

সংবাদদাতা, বর্ধমান : রাস্তা ও ফুটপাথ দখলমুক্ত করতে অভিযান চলল বর্ধমান শহরে। মঙ্গলবার সর্বমঙ্গলাপাড়া এলাকায় অভিযান শুরু করে বর্ধমান পুরসভা। ফুটপাথ দখল করে থাকা দোকানগুলির পাশাপাশি ভেঙে ফেলা হয় দেবী সর্বমঙ্গলা মন্দির সংলগ্ন সর্বমঙ্গলা ট্রাস্ট বোর্ডের কাছ থেকে ভাড়া নেওয়া দোকানগুলিও। পুরপ্রধান পরেশচন্দ্র সরকার জানিয়েছেন, বর্ধমানের ঐতিহ্য দেবী সর্বমঙ্গলা মন্দিরচত্বর ও ফুটপাথ দখল করেছিল একাধিক দোকান। ৫-৭ দিন ধরে ওঁদের সঙ্গে কথা বলেছেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস।

আরও পড়ুন-আরজি করের নিরাপত্তায় গঠন হল বিশেষ বাহিনী, দায়িত্ব নিয়ে কড়া পদক্ষেপ নতুন অধ্যক্ষের

সরে যাওয়ার আবেদন করেছিলেন। অধিকাংশ দোকানদারই দোকান সরিয়ে নিয়েছেন। দোকানের কিছু অংশ ছিল, সেগুলি আজ বুলডোজার দিয়ে সরিয়ে দিলাম। মন্দির এলাকা থেকে রানী স্কুলের আলমগঞ্জ রোড পর্যন্ত রাস্তার উপরে কিছু দোকান আছে সেগুলো পরিষ্কার করা হবে।
ঐতিহ্যময় সর্বমঙ্গলা মন্দিরে দেশ-বিদেশের মানুষ এখানে আসেন। ৫০ বছরের উপরে মন্দিরে ঢোকার রাস্তা, দাঁড়াবার ও বসার জায়গা সব জবরদখল হয়ে দোকান বসে গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এই ধরনের জবরদখল মুক্ত করতে। দুঃখের বিষয়, এতদিন এই রকম একটা মন্দিরে কার্যত পিছনের দরজা দিয়ে ঢুকতে হত। পরেশ জানিয়েছেন, জেলখানা মোড়, মেডিকেল কলেজ, হাসপাতাল, নার্স কোয়ার্টার, কোর্ট কম্পাউন্ড, বিসি রোড, জিটি রোড, সর্বমঙ্গলা মন্দির এই সমস্ত এলাকা দখলমুক্ত করার লক্ষ্য ছিল। সফল হয়েছি। যাঁরা ছোটখাটো ব্যবসা করছিলেন তাঁদের কথা ভাবা হচ্ছে।

Latest article