উত্তরের উন্নয়নে সাড়ে ৮০০ কোটি রাজ্যের

এবার উত্তরের আরও উন্নয়নের জন্য সাড়ে ৮০০ কোটি বরাদ্দ করল রাজ্য। হিসাব অনুযায়ী প্রত্যেকটি জেলা উন্নয়নখাতে পাবে ১০০ কোটি।

Must read

বিশ্বজিৎ চক্রবর্তী, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য জুড়ে চলছে উন্নয়নযজ্ঞ। উত্তরের পাহাড়-সমতল হাসছে। এবার উত্তরের আরও উন্নয়নের জন্য সাড়ে ৮০০ কোটি বরাদ্দ করল রাজ্য। হিসাব অনুযায়ী প্রত্যেকটি জেলা উন্নয়নখাতে পাবে ১০০ কোটি। এমনটাই জানালেন মন্ত্রী উদয়ন গুহ। তিনি বলেন, ইতিমধ্যেই মোট চারশো কোটি টাকা বরাদ্দ হয়ে গিয়েছে। আর এই চারশো কোটি টাকার মধ্যে প্রথম ধাপে আলিপুরদুয়ার জেলার উন্নয়নের জন্য দেওয়া হয়েছে পঞ্চাশ কোটি টাকা। এই টাকা খরচ হয়ে গেলে, দ্বিতীয় দফায় ফের আরও পঞ্চাশ কোটি টাকা দেওয়া হবে।

আরও পড়ুন-চিকিৎসক ও রোগীদের নিরাপত্তায় হাসপাতালে পুলিশ ক্যাম্প

এই টাকা মূলত খরচ করা হবে জেলার পরিকাঠামো উন্নয়নের কাজে। বিশেষ করে রাস্তা, সেতু, জয়েস ব্রিজ, কালভার্ট তৈরি করা হবে। যাতে সহজেই গ্রামের সঙ্গে শহরের যোগাযোগ ব্যবস্থা মসৃণ হয়। যাতে সাধারণ মানুষের সুবিধা হয়। এছাড়াও আলিপুরদুয়ার জেলায় বিভিন্ন চা-বাগান এলাকায় কিছু কমিউনিটি হল করার দাবি রয়েছে, সেগুলিও এই বরাদ্দকৃত টাকা দিয়ে তৈরি করার পরিকল্পনা নিয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। সোমবার জয়ন্তী নদীর সেতুর উদ্বোধনে এসে এই কথা জানিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদয়ন গুহ। মন্ত্রী জানান, উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মাধ্যমে উত্তরের জেলা গুলোর জন্য সাড়ে আটশো কোটি টাকার কাজ হবে এই বছরে। ইতিমধ্যেই প্রায় চারশো কোটি টাকার কাজ চলছে, সব কিছু ঠিক থাকলে বাকি চারশো কোটি টাকা কিছুদিন পরেই জেলাগুলোকে দেওয়া হবে। আর আলিপুরদুয়ার জেলায় ১০০ কোটি টাকা খরচ করে, রাস্তা, সেতু, কমিউনিটি হল তৈরি করা হবে।

Latest article