ঘূর্ণাবর্ত থেকে অক্ষরেখা জোড়াফলায় বাড়বে বৃষ্টি

সঙ্গে দোসর মৌসুমি অক্ষরেখা। এই জোড়া-ফলায় ভারী বৃষ্টি দক্ষিণের সব জেলায়। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা উত্তরের জেলাগুলোতেও।

Must read

প্রতিবেদন : ফের সক্রিয় ঘূর্ণাবর্ত। সঙ্গে দোসর মৌসুমি অক্ষরেখা। এই জোড়া-ফলায় ভারী বৃষ্টি দক্ষিণের সব জেলায়। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা উত্তরের জেলাগুলোতেও। বাংলার সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হতে পারে হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ির সঙ্গে মালদহ ও দুই দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে। তবে গরম থেকে আপাতত রেহাই নেই।

আরও পড়ুন-প্রতিবন্ধী মায়ের জটিল অপারেশনে সফল সরকারি চিকিৎসকেরা, বুধবার জন্ম, মায়ের ইচ্ছায় নাম কন্যাশ্রী

দার্জিলিং এবং কালিম্পংয়ের পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। অতিরিক্ত বৃষ্টির কারণে রাস্তায় যান-চলাচলে সমস্যা, যানজট এবং রাস্তা জলমগ্ন হয়ে পড়ার মতো সমস্যা দেখা দিতে পারে বলে সতর্ক করেছেন আবহবিদেরা। ক্রমাগতই তাপমাত্রার পারদ ওঠানামা করছে ঝড়বৃষ্টির কারণে। আবহাওয়া পরিবর্তনের সঙ্গে পাল্লা দিয়ে পরিবর্তন হচ্ছে তাপমাত্রার। তবে ভ্যাপসা গরম বহাল রয়েছে জেলায়। ভ্যাপসা গরম থেকে স্বস্তি পায়নি জেলার মানুষ।

Latest article