বিচ্ছিন্ন হয়ে গেল আমেদাবাদ-মুম্বই ডবল ডেকার এক্সপ্রেস

রেলের তরফে খবর ভাদোদারা ডিভিশনের গোথাংগাম ইয়ার্ডের কাছে ১২৯৩২ আমেদাবাদ-মুম্বই ডবল ডেকার এক্সপ্রেসে সকাল ৮টা ৫০ নাগাদ এই ঘটনা ঘটে

Must read

ফের বিপত্তি ভারতীয় রেলে। গুজরাটের (Gujrat) কাছে সুরাটে বিচ্ছিন্ন হয়ে গেল আমেদাবাদ-মুম্বই ডবল ডেকার এক্সপ্রেস। আজ বৃহস্পতিবার সকালে সুরাটের কাছে একটি কামরার কিছুটা অংশ হঠাৎ করেই বাকি ট্রেন থেকে আলাদা হয়ে যায়। রেলের তরফে খবর ভাদোদারা ডিভিশনের গোথাংগাম ইয়ার্ডের কাছে ১২৯৩২ আমেদাবাদ-মুম্বই ডবল ডেকার এক্সপ্রেসে সকাল ৮টা ৫০ নাগাদ এই ঘটনা ঘটে। মেরামতির কাজ চলছে এবং এই অবস্থায় ট্রেনের সামনের আর পেছনের অংশটা প্লাটফর্মে আনা হয়।

আরও পড়ুন-‘বাংলাকে অচল করে সন্ত্রাসের পরিকল্পনা করছে বাম রাম’ আরজি করের হামলার ঘটনায় পুলিশের পাশে মুখ্যমন্ত্রী

জানা গিয়েছে, সায়ন আর সুরাট স্টেশনের মাঝে গোথাংগাম ইয়ার্ডের কাছ দিয়ে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। পশ্চিম রেলওয়ে তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে ঘটনার ফলে কেন হতাহতের খবর নেই। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে প্রয়োজনীয় সংস্কারের কাজ চলছে। পশ্চিম রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক বিনীত অভিষেক এই মর্মে জানিয়েছেন, অন্যান্য লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে। যে কোচটি আলাদা হয়ে গিয়েছে সেটাকে ট্রেনের সঙ্গে আবার নতুন করে যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন-আর জি করে দুষ্কৃতী তাণ্ডব: সেমিনার রুম অক্ষত, জানাল কলকাতা পুলিশ

তবে আজকের এই ঘটনা পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে পর পর এতগুলো ঘটনার পরেও টনক নড়েনি রেল কর্তৃপক্ষের। ভারতীয় রেলে যাত্রী সুরক্ষা তলানিতে থাকলেও পূর্বের ঘটনা থেকে শিক্ষা নিয়ে বর্তমানকে স্বচ্ছন্দ রাখার ন্যূনতম প্রচেষ্টা যে রেল কর্তৃপক্ষের নেই সেই ব্যাপারে সন্দেহ নেই। যেকোন রকম মর্মান্তিক দুর্ঘটনা ঘটলে উন্নততর প্রযুক্তির আষাঢ়ে গল্প ফেঁদে বসেন কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু সেই প্রযুক্তি বাস্তবায়ন আর হয় না। একটা দুর্ঘটনার রেশ না কাটতেই অন্য দুর্ঘটনার অপেক্ষায় দিন গোনা শুরু হয়ে যায় যাত্রীদের।

Latest article