ভোররাতে লাইনচ্যুত সবরমতী এক্সপ্রেস

জানা গিয়েছে, রেল লাইনে একটি বোল্ডার ছিল। সেটার সাথেই ধাক্কা লাগে ইঞ্জিনের। এর ফলে ক্ষতিগ্রস্ত হয় সেই ইঞ্জিন।

Must read

ফের আজ শনিবার ভোররাতে লাইনচ্যুত হয়ে গেল সবরমতী এক্সপ্রেস (Sabarmati Express)। এদিনের ঘটনায় কমপক্ষে ২০টি কোচ লাইনচ্যুত হয়েছে। সূত্রের খবর ট্রেনে ছিলেন প্রায় ১৩০০ যাত্রী যদিও আপাতত হতাহতের খবর নেই। শনিবার ভোররাতে উত্তর প্রদেশের কানপুর ও ভীমসেন স্টেশনের মাঝে ১৯১৬৮ নম্বর সবরমতী এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। এই অবস্থায় যাত্রীদের কানপুর পর্যন্ত পৌঁছে দেওয়ার জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে রেলের তরফে।

আরও পড়ুন-বালিতে তৃণমূলের উদ্যোগে খেল দিবস পালন

জানা গিয়েছে, রেল লাইনে একটি বোল্ডার ছিল। সেটার সাথেই ধাক্কা লাগে ইঞ্জিনের। এর ফলে ক্ষতিগ্রস্ত হয় সেই ইঞ্জিন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এদিনের দুর্ঘটনার পেছনে এটাই কারণ। রেল ঘটনার তদন্ত শুরু করেছে। ইতিমধ্যেই কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে রেলের তরফে। নম্বরগুলি হল- ০৫৩২-২৪০৮১২৮, ০৫৩২-২৪০৭৩৫৩, ০৫৩২-২৪০৮১৪৯। তবে স্বাভাবিকভাবেই ভারতীয় রেলে বারবার দুর্ঘটনার ফলে আতঙ্ক বাড়ছে যাত্রীদের মধ্যে। কিছুদিন আগেই চক্রধরপুরে লাইনচ্যুত হয়ে যায় হাওড়া থেকে মুম্বইগামী ট্রেন।

আরও পড়ুন-বালিতে তৃণমূলের উদ্যোগে খেল দিবস পালন

চলতি বছরে একাধিক রেল দুর্ঘটনায় উদ্বেগ বেড়েছে যাত্রীদের। গত জুন মাসে দুর্ঘটনার মুখে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, চক্রধরপুরে দুর্ঘটনার মুখে পড়ে হাওড়া-মুম্বই মেল। দুটি ঘটনাতেই একাধিক যাত্রীর মৃত্যু হয়। ফলত বার বার প্রশ্নের মুখে পড়ছে রেলের নিরাপত্তা। দুটি ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের লাইনচ্যুত যাত্রীবাহী ট্রেন।

Latest article