রাজ্য জুড়ে পালিত খেলা হবে দিবস

এই ভাবনা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ১৬ অগাস্টকে খেলা হবে দিবস ঘোষণা করেন। শুক্রবার জেলাজুড়ে পালিত হল মহাসাড়ম্বরে খেলা হবে দিবস।

Must read

সংবাদদাতা, পূর্ব বর্ধমান : প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসুক ভাল ভাল খেলোয়াড়। জেলায় জেলায় গড়ে উঠুক খেলার পরিকাঠামো। মাঠমুখী হোক শৈশব। এই ভাবনা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ১৬ অগাস্টকে খেলা হবে দিবস ঘোষণা করেন। শুক্রবার জেলাজুড়ে পালিত হল মহাসাড়ম্বরে খেলা হবে দিবস। কালনা ১ ব্লক যুবকল্যাণ ও ক্রীড়া দফতরের উদ্যোগে রসুলপুর নজরুল স্মৃতি সংঘের ফুটবল মাঠে পুরুষ-মহিলাদের ফুটবল ম্যাচের পাশাপাশি বিলি করা হয় খেলার সামগ্রী। বিজয়ী পুরুষ ও মহিলা ফুটবল দলকে আর্থিক সহযোগিতাও করা হয়।

আরও পড়ুন-বিশ্ব জুড়ে উদ্বেগ বাড়াচ্ছে মাঙ্কিপক্স, পাকিস্তানেও ভাইরাসের হানা, সতর্কতা জারি হু-র

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ-সহ প্রশাসনিক আধিকারিক ও জনপ্রতিনিধিরা। মন্ত্রী জানান, খেলা হবে দিবস আসলে মুখ্যমন্ত্রীর দূরদর্শিতার প্রতীক। এর ফলে রাজ্যের একেবারে প্রত্যন্ত গ্রামের খেলোয়াড় থেকে ক্লাবগুলো প্রভূতভাবে উপকৃত হয়েছে।রাজ্যের তরফে তাদের যে সহযোগিতা ও উৎসাহদান করা হচ্ছে তার ফলে বহু প্রতিভাবান খেলোয়াড় নিজেকে মেলে ধরতে পারছে।সমৃদ্ধ হচ্ছে ব্লক, জেলা ও রাজ্যের টিমগুলো। কালনার পাশাপাশি কাটোয়া, মেমারি, জামালপুর, রায়না, খন্ডঘোষ, গলসি, ভাতার ও আউশগ্রাম-সহ বর্ধমানের কার্জন গেট চত্বরেও সাড়ম্বরে পালিত হয় খেলা হবে দিবস।

Latest article