আরজি কর: মামলা শুনবে সুপ্রিম কোর্ট

রাজ্যের মুখ্যমন্ত্রী অপরাধীদের ফাঁসি চেয়েছেন। আর এবার আরজি কর হাসপাতালের ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে মামলা করতে চলেছে দেশের শীর্ষ আদালত।

Must read

প্রতিবেদন: রাজ্যের মুখ্যমন্ত্রী অপরাধীদের ফাঁসি চেয়েছেন। আর এবার আরজি কর হাসপাতালের ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে মামলা করতে চলেছে দেশের শীর্ষ আদালত। মামলা শুনবেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ। প্রধান বিচারপতি ছাড়া বেঞ্চে থাকার কথা বিচারপতি জে বি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের। এই সপ্তাহেই মামলা শুনবে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত সূত্রে খবর, সোমবার আদালত বন্ধ থাকছে।

আরও পড়ুন-সব রাজ্যকে নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের

পরেরদিন মঙ্গলবার কোর্ট খুললে প্রথমেই এই মামলা শুনবে প্রধান বিচারপতির বেঞ্চ। সুপ্রিম কোর্ট সূত্রে খবর, আরজি করের পুরো বিষয়টির ওপর নজর রাখতেই সরাসরি মামলা হাতে নিয়েছে দেশের প্রধান বিচারপতির বেঞ্চ। প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে কলকাতা হাইকোর্টে আগেই মামলা দায়ের হয়েছে। সেখানে মোট ৫টি জনস্বার্থ মামলা একযোগে শুনানি শুরু হয়েছে এই ঘটনাকে ঘিরে। সেই সব মামলার শুনানি চলাকালীন কলকাতা হাইকোর্ট আরজি কর কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেইসঙ্গে কলকাতা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছিল, ঘটনার যাবতীয় নথি সিবিআইয়ের হাতে হস্তান্তরিত করতে এবং তদন্তের কাজে সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করতে।

Latest article