ব্যর্থ এমবাপে, ড্র রিয়াল মাদ্রিদের

৫৩ মিনিটে কিছুটা খেলার গতির বিরুদ্ধেই গোল হজম করে বসে রিয়াল। কর্নার থেকে বল পেয়ে জোরালো হেডে গোল করেন মায়োর্কার ভেদাত মুরিকি।

Must read

মাদ্রিদ, ১৯ অগাস্ট : রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক ম্যাচেই গোল করে দলকে উয়েফা সুপার কাপ জিতিয়েছিলেন। কিন্তু লা লিগার প্রথম ম্যাচে হতাশ করলেন কিলিয়ান এমবাপে। গতবারের চ্যাম্পিয়ন রিয়ালও ১-১ ড্র করল মায়োর্কার বিরুদ্ধে। ম্যাচে একাধিকবার গোল করার খুব কাছাকাছি পৌঁছে গেলেও, কখনও নিজের ব্যর্থতায়। আবার কখনও বিপক্ষ গোলকিপারের দৃঢ়তায় আটকে গেলেন এমবাপে।
বিপক্ষের মাঠে নিজের সেরা চার অস্ত্র— এমবাপে, ভিনিসিয়াস জুনিয়র, জুড বেলিংহ্যাম ও রডরিগোকে শুরু থেকেই মাঠে নামিয়ে দিয়েছিলেন কার্লো আনচেলোত্তি। ১১ মিনিটেই রডরিগোর গোলে এগিয়েও গিয়েছিল রিয়াল। ভিনিসিয়াসের ব্যাকহিল থেকে বল পেয়ে দুর্দান্ত শটে জাল কাঁপান রিয়ালের ব্রাজিলীয় তারকা। এগিয়ে যাওয়ার পরেও রিয়ালের দাপট ছিল অব্যাহত। বিরতির আগে অন্তত দু’বার গোল করার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন এমবাপে। কিন্তু একবার বাইরে মারেন। আরেকবার তাঁর শট রুখে দেন মায়োর্কা গোলকিপার।

আরও পড়ুন-সংবর্ধনা মঞ্চে হঠাৎ জ্ঞান হারালেন বিনেশ, উদ্বেগ কুস্তিগিরের স্বাস্থ্য নিয়ে

৫৩ মিনিটে কিছুটা খেলার গতির বিরুদ্ধেই গোল হজম করে বসে রিয়াল। কর্নার থেকে বল পেয়ে জোরালো হেডে গোল করেন মায়োর্কার ভেদাত মুরিকি। ম্যাচের বাকি সময় অনেক চেষ্টা করেও জয়সূচক গোলের দেখা পায়নি রিয়াল। উল্টে খেলার সংযুক্ত সময়ে লাল কার্ড দেখেন রিয়ালের ফেরলান্দ মেন্ডি। ম্যাচের পর হতাশ আনচেলোত্তি বলেন, ‘‘প্রথমার্ধেই আমাদের তিন গোলে এগিয়ে যাওয়া উচিত ছিল। কিন্তু সেটা হয়নি। উল্টে দ্বিতীয়ার্ধে গোল হজম করে বসলাম। আমাদের রক্ষণকে আরও উন্নতি করতে হবে। বরং আমাদের বিপক্ষ দারুণভাবে নিজেদের রক্ষণ সামলেছে।’’

Latest article