যুবরাজের বায়োপিক, হাতছাড়া বিশ্বরেকর্ড

২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারের জীবন নিয়ে তৈরি বায়োপিক প্রযোজনা করবেন ভূষণ কুমার ও রবি ভাগচন্দোকা। সিনেমাটির নাম এদিন ঘোষণা করা হয়নি।

Must read

আপিয়া, ২০ অগাস্ট : টি-২০ আন্তর্জাতিকে তাঁর ছয় ছক্কার বিশ্বরেকর্ড ভেঙে যাওয়ার দিনই বিশ্বকাপজয়ী যুবরাজ সিংয়ের বায়োপিক তৈরির কথা আনুষ্ঠানিভাবে ঘোষণা করা হল। ভারতের হয়ে জোড়া বিশ্বকাপ জয়ের নায়ক মাঠের বাইরে ক্যানসারজয়ী যোদ্ধা। যুবরাজের জীবন এবার আসতে চলেছে সেলুলয়েডে।

আরও পড়ুন-উত্তরপ্রদেশের মোরাদাবাদে হাসপাতালেই দলিত নার্সকে বন্দি করে ধ.র্ষণ ডাক্তারের

২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারের জীবন নিয়ে তৈরি বায়োপিক প্রযোজনা করবেন ভূষণ কুমার ও রবি ভাগচন্দোকা। সিনেমাটির নাম এদিন ঘোষণা করা হয়নি। তবে মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় টি সিরিজের তরফে যে পোস্ট করা হয়, তাতে ‘সিক্স সিক্সেজ’ হ্যাশট্যাগ দেখা যায়। যুবির অনুরাগীদের ধারণা, এটাই বায়োপিকের নাম হতে পারে। নির্মাতাদের পোস্টে লেখা, ‘‘ক্রিকেটের পিচ থেকে লক্ষ মানুষের হৃদয়, যুবরাজ সিংয়ের লড়াই ও সাফল্যের গল্প বড় পর্দায় আসতে চলেছে। যুবরাজের অসামান্য জার্নি ও কেরিয়ারের স্মরণীয় মুহূর্তগুলো ধরা থাকবে সিনেমায়। মাঠের বাইরে তাঁর সাহসী লড়াইয়ের কথাও থাকবে।’’
যুবরাজ নিজেও উচ্ছ্বসিত তাঁর বায়োপিক নিয়ে। তিনি বলেন, ‘‘ক্রিকেট আমার সবচেয়ে ভালবাসার জায়গা। আশা করব, এই সিনেমা বহু মানুষকে লড়াইয়ের প্রেরণা জোগাবে।’’ এদিনই আবার উদ্বোধনী টি-২০ বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে মারা যুবরাজের এক ওভারে ৩৬ রানের রেকর্ড ভেঙে গিয়েছে। সামোয়ার ক্রিকেটার ড্যারিয়াস ভিসের এক ওভারে ৩৯ রান নিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়েন।
২০২৬ টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে মুখোমুখি হয়েছিল সামোয়া ও ভানুয়াতু। ভানুয়াতুর পেসার নালিন নিপিকোর ওভারে ছ’টি ছক্কা মারেন ভিসের। সেই সঙ্গে নিপিকো তিনটি নো-বল করেন। ফলে এক ওভারে ওঠে ৩৯ রান। সামোয়ার ব্যাটার মাত্র ৬২ বলে ১৩২ রান করেন। ম্যাচও জেতে ভিসেরের দল।

Latest article