আরজি করে চার শীর্ষ কর্তাকে সরাল প্রশাসন

মূলত হাসপাতালের আন্দোলনরত চিকিৎসক ও ডাক্তারি পড়ুয়াদের দাবি মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম

Must read

প্রতিবেদন : চিকিৎসক ও পড়ুয়াদের দাবি মেনে নিল স্বাস্থ্য দফতর। সরানো হল আরজি কর হাসপাতালের ৪ শীর্ষ আধিকারিককে। অপসারিত হলেন নবনিযুক্ত অধ্যক্ষ সুহৃতা পাল ও সুপার বুলবুল মুখোপাধ্যায়কেও। পাশাপাশি, চেস্ট মেডিসিন বিভাগের প্রধান অরুনাভ দত্তচৌধুরি ও হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপারকেও সরিয়ে দেওয়া হল। বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের তরফে এক ঝটকায় চার শীর্ষ আধিকারিককেই তাঁদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। মূলত হাসপাতালের আন্দোলনরত চিকিৎসক ও ডাক্তারি পড়ুয়াদের দাবি মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম। আরজি করে অচলাবস্থা কাটিয়ে রোগী পরিষেবা সচল করতেই চিকিৎসকদের দাবি মেনে এই সিদ্ধান্ত।

আরও পড়ুন-মহারাষ্ট্রে নারীনির্যাতন, বিজেপির পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল

গত ৯ অগাস্ট আরজি করের চেস্ট মেডিসিন বিভাগের সেমিনার রুমে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পরই সরানো হয়েছিল হাসপাতালের সুপার সঞ্জয় বশিষ্ঠকে। তাঁর জায়গায় নয়া সুপার করা হয়েছিল বুলবুল মুখোপাধ্যায়কে। ঘটনার ৩ দিন পর অধ্যক্ষ সন্দীপ ঘোষ পদত্যাগ করলে সেই জায়গায় আনা হয় ডাঃ সুহৃতা পালকে। তারপরও থামেনি চিকিৎসকদের আন্দোলন। সেই কথা মাথায় রেখে এদিন দুই নবনিযুক্তকেই সরিয়ে দেওয়া হল। পাশাপাশি, সন্দীপ ঘোষকে ন্যাশনাল মেডিক্যালে বদলির যে নোটিশ জারি করা হয়েছিল, সেই নির্দেশিকাও স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যসচিব।

Latest article