ফের নজরে উত্তরপ্রদেশ, ইউপি হাইওয়েতে নাবালিকা অপহরণ ও ধর্ষণ

উল্লেখ্য, ‘ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’-র তথ্য অনুযায়ী, গত তিন-চার বছরে উত্তরপ্রদেশে উল্লেখযোগ্যভাবে বেড়েছে ধর্ষণ সহ অন্যান্য যৌন নির্যাতনের ঘটনা।

Must read

হাথরাস (Hathras) কাণ্ডের পর উত্তরপ্রদেশের (Uttar Pradesh) নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছিল গোটা দেশ। কিন্তু তারপরেও ক্রমশ বেড়েই চলেছে অপরাধ ও অত্যাচার। ২০শে অগাস্ট উত্তরপ্রদেশের ঝাঁসিতে (Jhansi) একটি ১৬ বছরের কিশোরীকে দুই ব্যক্তি একটি গাড়িতে ধর্ষণ করেছে বলে অভিযোগ। এরপর অভিযুক্তরা তাকে খুনের হুমকি দিয়ে রাস্তায় ফেলে চলে যায় বলেই খবর। মঙ্গলবার সকাল ৬টায় একটি গাড়িতে করে তাঁকে অপহরণ করা হয় এবং একটি হাইওয়ের দিকে নিয়ে যাওয়া হয়। ফাঁকা জায়গা দেখে এলাকায় বসবাসকারী তিনজন পুরুষ তাকে ধর্ষণ করে।

আরও পড়ুন-ভারতকে ‘জেগে ওঠার’ বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

বাড়িতে আসার পর মেয়েটি তার পরিবারের সদস্যদের কাছে ঘটনাটি জানায়। এরপরে মেয়েটির পরিবারের সদস্যরা স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি মামলা দায়ের করে এবং অভিযুক্তদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়। নাবালিকার মা জানান, মেয়েটি শৌচালয়ে যাবে বলে বাইরে গিয়েছিল, এরপরেই তাঁকে জোর করে অভিযুক্তরা তুলে নিয়ে গিয়েছিল৷ বেশ কিছুক্ষন পরেও মেয়েটি ফিরে না আসায় তল্লাশি শুরু হয়৷ কিন্তু কোনভাবেই তাঁকে খুঁজে পাওয়া যায় না। বেশ কয়েক ঘন্টা পর মেয়েটি বাড়িতে এসে সকলকে ঘটনার কথা জানায় এবং বলে যে তারা তাকে হাইওয়ের দিকে নিয়ে গিয়েছিল। চলন্ত গাড়িতে দুইজন তাকে ধর্ষণ করেছে বলেও মেয়েটি জানায়। এরপরেই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। গ্রেফতার হয় একজন। প্রাসঙ্গিক ধারায় এই বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানান পুলিশ অফিসার স্নেহ তিওয়ারি।

আরও পড়ুন-মন্দিরের শহর

উল্লেখ্য, ‘ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’-র তথ্য অনুযায়ী, গত তিন-চার বছরে উত্তরপ্রদেশে উল্লেখযোগ্যভাবে বেড়েছে ধর্ষণ সহ অন্যান্য যৌন নির্যাতনের ঘটনা।

Latest article