পর্দাফাঁস! নবান্ন অভিযানে পড়ুয়া নয়, নেপথ্যে সংঘ আর মোর্চাই

হঠাৎ করে গজিয়ে ওঠা পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নবান্ন অভিযানের নেপথ্যে যে রয়েছে বিজেপি ও আরএসএস, তা প্রমাণ হয়ে গেল।

Must read

প্রতিবেদন : নামেই পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। আসলে ওরা সংঘ আর মোর্চার প্রতিনিধি। হঠাৎ করে গজিয়ে ওঠা পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নবান্ন অভিযানের নেপথ্যে যে রয়েছে বিজেপি ও আরএসএস, তা প্রমাণ হয়ে গেল। তৃণমূল কাউন্সিলর অরূপ চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় পর্দাফাঁস করে দিয়েছেন। তিনি গুচ্ছ-ছবি পোস্ট করে লিখেছেন— নবান্ন অভিযানের ডাক দেওয়া নেতারা নাকি জানিয়েছেন ওদের সাথে রাজনীতির যোগ নেই, যদিও গদ্দার অধিকারী দলবল নিয়ে এই অভিযানে যোগ দেবেন বলে ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন। বোঝাই যাচ্ছিল, নেপথ্যে রয়েছে বিজেপি। নবান্ন অভিযানের তিন আহ্বায়কের পরিচয় প্রকাশ পেতেই সব জলের মতো পরিষ্কার।

আরও পড়ুন-টস

ছাত্র সমাজের নামে ডাকা নবান্ন অভিযানের তিন আহ্বায়ক নেতা যথাক্রমে বীরভূমের প্রবীর দাস, কলকাতার সায়ন লাহিড়ী এবং নদিয়ার শুভঙ্কর হালদার। তিনজনেই ‘পড়ুয়া’ বলে দাবি করেছেন। প্রবীর কল্যাণী বিশ্ববিদ্যালয়ের এমএ। সায়ন মৌলানা আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করছেন। শুভঙ্কর কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএড পড়ছেন। তবে তিনজনেরই দাবি, আমরা একা নই। এই তিনজনও নই। আমাদের সঙ্গে গোটা সমাজ রয়েছে। অরূপ লেখেন, যেহেতু এর মধ্যে সায়ন লাহিড়ী কলকাতার এবং খোঁজ নিয়ে দেখতে পেলাম সে আমাদের যাদবপুরেরই বাসিন্দা। তার প্রোফাইল ঘেঁটে যা পাওয়া গেল, সেটুকুই আপনাদের সামনে তুলে ধরলাম শুধু। বাকিটা আপনারাই বুঝে নিন, আসলে কেন দলীয় ঝান্ডার বাইরে এদের এসব নিরপেক্ষ সমাজকে সামনে লাগছে? কারণ ওরা নিজেরাই জানে, দলীয় পতাকা নিয়ে ডাক দিলে ১০০টা লোকও পাবে না ওদের সাথে। আর যেহেতু এরা জাস্টিস নয়, ক্ষমতার দখল চায়, তাই যেন তেন প্রকারেণ সেটা হাসিল করতে হবে, এটাই মূল উদ্দেশ্য। ছবিগুলো রইল, বাকিটা আপনাদের উপরে।

আরও পড়ুন-সন্তানের নাম রেখেছিলেন পত্রিকার নামে

এরপর তিনি আর একটা পোস্টও করেন। সেখানে লেখেন, নবান্ন অভিযানের ডাক দেওয়া ছাত্র সমাজের (!!) দ্বিতীয় আহ্বায়ক শুভঙ্কর হালদার। স্কুল শিক্ষক এবং নবদ্বীপে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির কার্যকর্তা। প্রথমজন সায়ন লাহিড়ী কলকাতার যাদবপুর মণ্ডলের বিজেপির যুব মোর্চার সম্পাদক। দ্বিতীয়জন এই শুভঙ্কর নদিয়া জেলার নবদ্বীপের বিজেপির শাখা সংগঠন এবিভিপির কর্মকর্তা। তবু্ও আমাদের মাথায় রাখতে হবে এরা কিন্তু অরাজনৈতিক আন্দোলনের ডাক দিয়েছে। আর সেই অরাজনৈতিক নবান্ন অভিযানের সামনে থেকে রাজনৈতিক ক্ষমতা দখল করবেন গদ্দার অধিকারী। তৃতীয় আহ্বায়ক প্রবীর দাসের বাড়ি বীরভূমে। যাঁরা ওর সম্পর্কে জানেন তাঁরা চাইলে আলোকপাত করতে পারেন।

Latest article