এবার ওয়েবসাইটেই মিলবে শখের পোষ্য

শখের পোষ্য কিনতে প্রতি রবিবার ভিড় জমে গালিফ স্ট্রিটে। তবে এবার আর সশরীরে উপস্থিত না থেকেও কিনে ফেলা যাবে পছন্দের পশু-পাখি।

Must read

প্রতিবেদন : শখের পোষ্য কিনতে প্রতি রবিবার ভিড় জমে গালিফ স্ট্রিটে। তবে এবার আর সশরীরে উপস্থিত না থেকেও কিনে ফেলা যাবে পছন্দের পশু-পাখি। রবিবার চালু হল শখেরহাট ওয়েলফেয়ার ব্যবসায়ী সমিতির ওয়েবসাইট (bshbws.pet)। একইসঙ্গে সামাজিক পরিস্থিতিতে এই সংস্থার উদ্যোগে গ্যালিফ স্ট্রিটে একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ তথা সাংবাদিক কুণাল ঘোষ। দূর-দূরান্ত থেকে যে ক্রেতারা এখানে আসেন, তাঁরা সমস্ত তথ্য এই ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন। যোগাযোগ করতে পারবেন এখানকার কর্মকর্তাদের সঙ্গে। প্রায় ২৭৬ বছরের পুরনো এই গ্যালিফ স্ট্রিট।

আরও পড়ুন-বিজেপি-আরএসএস-এবিভিপির নতুন যাত্রাপালা ছাত্রদলের নাটক, তদন্ত করছে সিবিআই অথচ অভিযান নবান্নে

এদিন কুণাল ঘোষ বলেন, মানুষের অবসাদ কাটাতে পোষ্যের হাট যে কতটা জরুরি তা যাঁরা পোষ্য ভালবাসেন তাঁরাই বুঝবেন। এটির নাম শখেরহাট ব্যবসায়ী সমিতি, কিন্তু এদের সঙ্গে প্রায় কয়েক হাজার মানুষের রুটি-রুজি জড়িয়ে আছে। এর বয়স কলকাতার থেকে সামান্য কম। সবমিলিয়ে পোষ্যকে ভালবেসে এই হাট সমস্ত নিয়মবিধি মেনে চলে। এশিয়ার মধ্যে বৃহত্তম এবং পুরনো হাট এটি। এখানে ৫ লক্ষের বেশি মানুষের অন্নসংস্থান ও কর্মসংস্থান এর সঙ্গে জড়িত। ছোট্ট মলি থেকে জায়েন্ট আরোয়না। গোল্ডফিশ, ডিসকাস প্যারট মনের আনন্দে পাক খাচ্ছে মিষ্টি জলেই। মেরিন ফিশও আছে তবে তা সংখ্যায় কম। তবে শুধু পশু, পাখি, মাছ নয়, গাছ ও ফুলের সম্ভারও রয়েছে চোখধাঁধানো। যেমন বাহারি তাদের নাম তেমনই তাদের রূপ।

Latest article