অপরাধের আঁতুরঘর মহারাষ্ট্রের বদলাপুর, পাঁচ দিনের শিশুপুত্রকে ১ লাখে বিক্রি দম্পতির

উল্লেখ্য, গত সপ্তাহেই বদলাপুরে দুই নার্সারির পড়ুয়াকে স্কুলে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছিল। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে গোটা মহারাষ্ট্র।

Must read

ফের নজরে মহারাষ্ট্রের বদলাপুর (Badlapur)। পাঁচ দিনের শিশুপুত্রকে এক লাখ টাকায় বিক্রি করার ঘটনায় ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত প্রত্যেকেই মহারাষ্ট্রের ঠাণে জেলার বদলাপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। সূত্রের খবর, সদ্যোজাতকে এক নিঃসন্তান দম্পতির নিজের কাছে বিক্রি করেন তাঁর বাবা-মা। প্রাথমিকভাবে দত্তক নিতে চাইলেও আইনি ঝামেলা এড়াতেই শেষমেশ এক লাখ দশ হাজার টাকায় রফা হয়।

আরও পড়ুন-আরজি করের নির্যাতিতাকে টিএমসিপির প্রতিষ্ঠা দিবস উৎসর্গ করলেন মুখ্যমন্ত্রী

ঘটনার কথা জানতে পেরে মানব পাচার রোধী দল যোগাযোগ করে নাগপুর পুলিশের সঙ্গে। এরপরেই গ্রেফতার হন শিশুর বাবা-মা, ক্রেতা দম্পতি এবং এই ঘটনায় মধ্যস্থতাকারী দুই ব্যক্তি কিরণ (৪১) এবং প্রমোদ (৪৫)। এরপর শিশুটিকেও উদ্ধার করা হয়েছে। আপাতত শিশুটিকে একটি অনাথ আশ্রমে রাখা হয়েছে। অভাবের তাড়নায় নিজের সন্তানকে বিক্রির সিদ্ধান্ত নেন তারা বলে জানিয়েছেন। ২২ অগস্ট শিশুটিকে ওই দম্পতির হাতে তুলে দেওয়া হয়। নাগপুরের কালামনা থানায় অভিযুক্তদের বিরুদ্ধে শিশু সুরক্ষা আইনের ৭৫ এবং ৮১ ধারায় মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন-অন্ধ্রে ডাক্তার নির্যাতন, হাসপাতালে চিকিৎসকের মাথা ঠুকে দিল রোগী

উল্লেখ্য, গত সপ্তাহেই বদলাপুরে দুই নার্সারির পড়ুয়াকে স্কুলে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছিল। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে গোটা মহারাষ্ট্র। বদলাপুর রেল স্টেশনজুড়ে চলে অবরোধ।

Latest article