নিজের মন্ত্রিসভার পারফরম্যান্সে হতাশ মোদিই

নড়বড়ে জোটনির্ভর কেন্দ্রীয় সরকারে শুরু থেকেই প্রবল চাপে নরেন্দ্র মোদি। তাৎপর্যপূর্ণভাবে একাধিক ইস্যুতে বিরোধীদের দাবিদাওয়ার সঙ্গে মিলে যাচ্ছে শরিকদের স্বর।

Must read

প্রতিবেদন: নড়বড়ে জোটনির্ভর কেন্দ্রীয় সরকারে শুরু থেকেই প্রবল চাপে নরেন্দ্র মোদি। তাৎপর্যপূর্ণভাবে একাধিক ইস্যুতে বিরোধীদের দাবিদাওয়ার সঙ্গে মিলে যাচ্ছে শরিকদের স্বর। বুধবার তৃতীয় মোদি সরকারের কার্যকালের প্রথম কাউন্সিল অফ মিনিস্টার্স বৈঠকে মূলত শরিকদের ক্ষোভ সামলাতেই জেরবার প্রধানমন্ত্রী। এবার শরিকি চাপ সামলাতে পাল্টা আক্রমণের কৌশল নিতে হল তাঁকে। প্রধানমন্ত্রীর রোষের মুখে পড়তে হল মন্ত্রিসভার একাধিক সদস্যকে, দাবি সরকারি সূত্রের৷ কেন কেন্দ্রীয় প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করা হচ্ছে না ?

আরও পড়ুন-ন্যাশনাল টাস্কফোর্সের নির্দেশিকা, সিসিটিভি বাধ্যতামূলক সরকারি হাসপাতালে

প্রশ্ন তুলে নিজের মন্ত্রিসভার সদস্যদেরই বুধবার কাঠগড়ায় দাঁড় করিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ প্রধানমন্ত্রীর ক্ষোভের মুখে পড়ে অনেক কেন্দ্রীয় মন্ত্রীই যথাসময়ে কেন্দ্রীয় প্রকল্পের কাজ শেষ না হওয়ার পিছনে অজুহাত হিসেবে রাজ্যগুলির অসহযোগিতার প্রসঙ্গ তুলে ধরার চেষ্টা করেন৷ সূত্রের দাবি, এই যুক্তি খারিজ করে দিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই৷ রাজ্যগুলি অসহযোগিতা করলে কেন যথাসময়ে তা প্রধানমন্ত্রীর দফতরকে জানানো হচ্ছে না, পাল্টা প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী৷ এই পরিস্থিতিতে ঠিক হয়েছে, কেন্দ্রীয় প্রকল্পের কাজ যাতে যথাসময়ে শেষ হয় তা নিশ্চিত করার জন্য এবার থেকে লাগাতার নজরদারি করবেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব নিজে৷ ক্যাবিনেট সচিবের সঙ্গে একই লুপে যুক্ত থাকতে হবে দেশের প্রতিটি রাজ্যের মুখ্যসচিবদের, বুধবার কাউন্সিল অফ মিনিস্টর্স বৈঠকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি৷

Latest article