বেলুড় হাসপাতালে চিকিৎসক ও নার্সদের জন্য হচ্ছে ডিউটিরুম

এবার বেলুড় স্টেট জেনারেল হাসপাতালেও চিকিৎসকদের জন্য ডিউটিরুম তৈরি হচ্ছে। পুরুষ ও মহিলা চিকিৎসকদের জন্য আলাদাভাবে বিশ্রামাগারও তৈরি করা হচ্ছে।

Must read

সংবাদদাতা, হাওড়া : আরজিকর-কাণ্ডের পর বিভিন্ন হাসপাতালে সুরক্ষা ব্যবস্থা আঁটসাঁট করেছে প্রশাসন। এবার বেলুড় স্টেট জেনারেল হাসপাতালেও চিকিৎসকদের জন্য ডিউটিরুম তৈরি হচ্ছে। পুরুষ ও মহিলা চিকিৎসকদের জন্য আলাদাভাবে বিশ্রামাগারও তৈরি করা হচ্ছে। প্রতিটি ঘরের সঙ্গে লাগোয়া শৌচাগারও থাকবে। ১ হাজার বর্গফুট এলাকাকে চিহ্নিত করা হয়েছে এই প্রকল্পের জন্য। সোমবার হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে উপস্থিত ছিলেন সমিতির চেয়ারম্যান ও বিধায়ক ডাঃ রানা চট্টোপাধ্যায়, হাসপাতালের সুপার ডাঃ এস ঠাকুর, পূর্ত দফতরের আধিকারিক ও বেলুড় থানার অফিসারেরা।

আরও পড়ুন-অভব্যতা, কৌস্তুভকে তীব্র ভর্ৎসনা প্রধান বিচারপতির

কর্তব্যরত চিকিৎসকদের জন্য ডিউটিরুম তৈরির রূপরেখা চূড়ান্ত করে স্বাস্থ্যভবনে পাঠিয়ে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে। বেসরকারি নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ানো হচ্ছে। বেলুড় থানার দু’জন পুলিশকর্মীকে হাসপাতালে সবসময়ের জন্য মোতায়েন করা হয়েছে। হাসপাতালে সিসিটিভির সংখ্যাও বাড়ানো হচ্ছে। পর্যাপ্ত সংখ্যক সিসি ক্যামেরা বসিয়ে পুরো হাসপাতাল চত্বর মুড়ে ফেলা হচ্ছে। পূর্ত দফতরের আধিকারিকদের সঙ্গে আলোচনা করে যত দ্রুত সম্ভব ব্যবস্থা করা হচ্ছে। হাসপাতাল চত্বরে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজনে বিধায়ক তহবিল থেকে ওই আলোর ব্যবস্থা করা হবে বলে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ও বিধায়ক ডাঃ রানা চট্টোপাধ্যায় জানিয়েছেন। কর্তব্যরত নার্সদের জন্য আলাদা চেঞ্জিংরুমও তৈরি করা হচ্ছে। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ও বিধায়ক ডাঃ রানা চট্টোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমরা এই হাসপাতালে পুরুষ ও মহিলা চিকিৎসকদের জন্য আলাদাভাবে রেস্টরুম তৈরি করছি। তাঁদের নিরাপত্তার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। শীঘ্রই সেগুলি কার্যকর করা হবে। এই সংক্রান্ত পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করে স্বাস্থ্য ভবনে পাঠিয়ে দেওয়া হয়েছে। এর পাশাপাশি এই হাসপাতালে বিনামূল্যে ইউএসজি পরিষেবাও চালু হচ্ছে।

Latest article