দুরন্ত জয় ডায়মন্ড হারবারের

সোমবার নৈহাটি স্টেডিয়ামে ভোপালের লেক সিটি এফসি-কে ৩-০ গোলে উড়িয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এল কিবু ভিকুনার দল।

Must read

প্রতিবেদন : প্রত্যাবর্তন বোধহয় একেই বলে। আই লিগ থ্রি-এ আগের ম্যাচে স্পোর্টস ওড়িশার কাছে হেরেছিল দল। সেই হার থেকে শিক্ষা নিয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল ডায়মন্ড হারবার এফসি। সোমবার নৈহাটি স্টেডিয়ামে ভোপালের লেক সিটি এফসি-কে ৩-০ গোলে উড়িয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এল কিবু ভিকুনার দল। ৩ ম্যাচে ৬ পয়েন্ট ডায়মন্ড হারবারের। এই জয়ে গ্রুপ ‘এ’-তে প্রথম দুইয়ে থেকে পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হল কিবু ভিকুনার দলের। বুধবার গ্রুপে শেষ ম্যাচে শীর্ষে থাকা কেরলের স্যাট তিরুরের বিরুদ্ধে খেলবেন নরহরি শ্রেষ্ঠারা। অন্য একটি ম্যাচে স্পোর্টস ওড়িশা ও লেক সিটি মুখোমুখি হবে। ওড়িশা ড্র করলে বা হারলে ডায়মন্ড হারবারকে শেষ ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই চলবে পরের রাউন্ডে খেলার ছাড়পত্র পেতে। কিন্তু ওড়িশা জিতলে ডায়মন্ড হারবারকে জিততেই হবে। কারণ, মুখোমুখি সাক্ষাতে এগিয়ে ওড়িশা। লেক সিটির মতো তিন ম্যাচে ৪ পয়েন্ট ওড়িশারও।

আরও পড়ুন-সমাপ্তি অনুষ্ঠান মাতালেন হরবিন্দর-প্রীতি, গোটা দেশ তোমাদের জন্য গর্বিত : নীরজ

কলকাতা লিগ থেকে আই লিগ— ডায়মন্ড হারবারের জার্সিতে গোল করেই চলেছেন নরহরি। এদিনও গোল করলেন। অনবদ্য জবি জাস্টিনও। দু’জনেই এদিন গোল করার পাশাপাশি গোলে অ্যাসিস্টও করেছেন। ডায়মন্ড হারবারের অপর গোলদাতা আইমার। ওড়িশা ম্যাচের ভুল সংশোধন করে দাপুটে ফুটবল খেলে ডায়মন্ড হারবার। খেলার শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচের রাশ ছিল কিবুর ছেলেদের হাতে।
১২ মিনিটেই নরহরির গোলে এগিয়ে যায় ডায়মন্ড হারবার। প্রতিপক্ষ ডিফেন্ডারদের বোকা বানিয়ে লেক সিটির গোলকিপারের এগিয়ে থাকার সুযোগ নিয়ে অনবদ্য দক্ষতায় বল জালে জড়িয়ে দেন নরহরি।
এগিয়ে থেকেও বল দখলে রেখে আক্রমণাত্মক ফুটবলে লেক সিটিকে আগাগোড়া চাপে রাখে ডায়মন্ড হারবার। ৪০ মিনিটে দুরন্ত গোল জবির। কর্নার থেকে বিপক্ষ ডিফেন্ডারকে এড়িয়ে অনবদ্য হেডে গোল করেন আইএম বিজয়নের রাজ্যের ফুটবলার। ২-০ এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও দাপট অব্যাহত থাকে ডায়মন্ড হারবারের। ৫৬ মিনিটে জবির ক্রস হেড করে বক্সের মধ্যে নামিয়ে দেন নরহরি। গোল করতে ভুল করেননি আইমার। ম্যাচের বাকি সময়ে আর গোল হয়নি।

আরও পড়ুন-মানবতার স্বার্থে ইজরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুক ভারত, প্রাক্তন আমলা, শিক্ষাবিদদের আর্জি সুপ্রিম কোর্টে

ডায়মন্ড হারবারের সহকারী কোচ দেবরাজ চট্টোপাধ্যায় বলেন, ‘‘আমরা মরশুমের সেরা ম্যাচ খেললাম। একেই বোধহয় কামব্যাক বলে। প্রত্যেকে নিজেদের উজাড় করে দিয়েছে। না হলে এভাবে জেতা সম্ভব হত না।’’

Latest article