ভুল হচ্ছে, সেনা-পুলিশ-ডাক্তারদের জেদ চলে না, বিস্ফোরক প্রাক্তন কমান্ডো

জুনিয়র চিকিৎসকরা এই অহেতুক কর্মবিরতি করে ভুল করছেন বলেই মনে করেন তিনি। সুপ্রিম কোর্ট আশ্বাস দিয়েছে বিচার ব্যবস্থায় ভরসা রাখতে।

Must read

প্রতিবেদন : সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে কর্মবিরতি তুলে কাজে ফিরতে হবে চিকিৎসকদের। কিন্তু সুপ্রিম নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে আন্দোলনে অনড় জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের এই আন্দোলনকেই এবার অহেতুক জেদ বলে মন্তব্য করলেন প্রাক্তন সেনা কমান্ডার সুজয় মণ্ডল। বলেন, সেনা, পুলিশ এবং ডাক্তার এই তিন পেশায় আন্দোলন বা জেদ চলে না। জুনিয়র চিকিৎসকরা এই অহেতুক কর্মবিরতি করে ভুল করছেন বলেই মনে করেন তিনি। সুপ্রিম কোর্ট আশ্বাস দিয়েছে বিচার ব্যবস্থায় ভরসা রাখতে।

আরও পড়ুন-ডাক্তারদের সঙ্গে আলোচনা চেয়ে নবান্ন থেকে মেইল, মিলল না সাড়া

কিন্তু ‘অভয়া’র ন্যায়বিচার পাওয়ার দাবিকে ঢাল করে বিরোধী রাজনৈতিক দলগুলি নিজেদের স্বার্থ চরিতার্থ করতে চাইছে। কার্যত এই চিকিৎসকদেরকেই তারা হাতের পুতুল বানাচ্ছেন। বাম-রাম একত্রে মিলে পুরো আন্দোলনের পেছনে কলকাঠি নাড়ছে। আমজনতা এই আন্দোলনকে সমর্থন করছে ঠিকই, কিন্তু কোনওভাবেই রোগী হয়রানি বরদাস্ত নয়। যেভাবে বিনা চিকিৎসায় মৃতের সংখ্যা বাড়ছে তাতে আন্দোলনের প্রতি মানুষের সমবেদনা ক্ষোভে পরিণত হচ্ছে। আন্দোলন থেকে স্লোগান উঠছে মুখ্যমন্ত্রীর পদত্যাগের। একইসঙ্গে নগরপালের পদত্যাগেরও দাবি করেছেন চিকিৎসকরা। এখানেই প্রাক্তন সেনা কমান্ডোর প্রশ্ন, রাজ্যে এই ঘটনা ঘটে থাকলেও তা দেশের মধ্যেই পড়ছে তাহলে মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাওয়া হলে প্রধানমন্ত্রীর পদত্যাগ কেন চাওয়া হবে না? সিবিআই দফতর কেন ঘেরাও করা হচ্ছে না? পাশাপাশি তিনি নবান্ন অভিযানের দিন যেভাবে পুলিশ পরিস্থিতি সামাল দিয়েছে, তাতে প্রশাসনের ভূমিকাকেও কুর্নিশ জানিয়েছেন।

Latest article