যোগীরাজ্যে রাস্তার ধারে মুণ্ডহীন ধ.র্ষিত মহিলার নগ্ন দেহ

অপরাধীরা যে নজরদারি না থাকার ব্যাপার নিয়ে রীতিমত ওয়াকিবহাল সেই বিষয়ে সন্দেহ নেই।

Must read

যোগীরাজ্যে নারী সুরক্ষা তলানিতে এই নিয়ে সন্দেহের অবকাশ নেই। বুধবার ভোর ৬টা ১৫ মিনিট নাগাদ উত্তর প্রদেশের কানপুরের গুজইনিতে জাতীয় সড়কের (Kanpur National Highway) পাশ থেকে এক যুবতীর মুণ্ডহীন দেহ উদ্ধার হয়। সেই সময় শরীরে কোন পোশাক ছিল না। প্রাথমিক তদন্তে পুলিশের তরফে খবর, যুবতীকে ধর্ষণ করে খুন করা হয়েছে। পরিচয় প্রকাশ্যে না আনার জন্যই মাথা কেটে অন্য কোথাও ফেলে দেওয়া হয়েছে। আপাতত মহিলার ওই কাটা মাথার খোঁজ শুরু করেছে পুলিশ। হাইওয়েতে সিসিটিভি না থাকায়, কে বা কারা এভাবে যুবতীর দেহ ফেলে গিয়েছে, সেই বিষয়ে কিছুই জানা যায়নি। প্রশ্ন উঠছে হাইওয়েতে ভোরের দিকে কোন পুলিশি নজরদারি বা সিসিটিভি নেই কেন? অপরাধীরা যে নজরদারি না থাকার ব্যাপার নিয়ে রীতিমত ওয়াকিবহাল সেই বিষয়ে সন্দেহ নেই।

আরও পড়ুন-আরজি কর মেডিক্যালে ব্যাগ ঘিরে বোমাতঙ্ক

প্রসঙ্গত, ঘটনাস্থল থেকে ৩ কিলোমিটার দূরে একটি হাসপাতালের সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ওই যুবতীর মতোই ধূসর রঙের পোশাক পরে একজন হেঁটে যাচ্ছে। হাইওয়ের ধারে যে দেহ উদ্ধার হয়েছে, তার গায়ে পোশাক না থাকলেও, পাশের ঝোপ থেকে ধূসর রঙের ছেঁড়া পোশাকের টুকরো পাওয়া গিয়েছে। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ফরেন্সিক টিম ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে। যুবতীর দাঁত ও হাড়ের নমুনাও সংগ্রহ করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত কোনও নিখোঁজ ডায়েরি থানায় দায়ের হয়নি। পুলিশ জানিয়েছে, গতকাল সকাল ৬.১৫ মিনিটে লাশটি প্রথম নজরে আসে। বিষয়টি তদন্ত করতে তিনটি দল গঠন করা হয়েছে।

আরও পড়ুন-বিজেপি রাজ্যে সেনা আধিকারিকের উপর হামলা, তরুণীকে দুষ্কৃতীদের গণ.ধর্ষণ

যোগীরাজ্যে নিয়মিত মহিলাদের বিরুদ্ধে অত্যাচার চলছেই। এবার কানপুরে হাইওয়ের ধার থেকে মহিলার মুণ্ড কাটা, নগ্ন দেহ উদ্ধার। নিরপেক্ষভাবে এই ঘটনার তদন্ত এবং অভিযুক্তদের দ্রুত শাস্তি দাবি করেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। রাজনীতির ঊর্ধ্বে গিয়ে রাজ্য সরকারের তদন্ত করা উচিত বলেই তিনি জানান। অখিলেশ যাদব জানান বিজেপি নেতৃত্বাধীন রাজ্য সরকার “রাজনীতির ঊর্ধ্বে উঠে” ঘটনাটি তদন্ত করবে বলেই তিনি আশা করছেন।

Latest article